Advertisement
২৪ এপ্রিল ২০২৪

স্থানীয় ক্রিকেটাররাই ভরসা হায়দরাবাদের

গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হারলেও একই পয়েন্ট পাওয়া নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পঞ্জাবকে টপকে প্লে-অফে উঠে যায় সানরাইজার্স।

মহম্মদ নবি। ছবি এপি।

মহম্মদ নবি। ছবি এপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মে ২০১৯ ০৪:৪৬
Share: Save:

জিতলেই ফাইনালের দিকে এক পা। না জিতলে এ বারের মতো আইপিএল থেকে বিদায়। বুধবার এই অবস্থায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এলিমিনেটরে মুখোমুখি হচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ।

গ্রুপ পর্যায়ে শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে হারলেও একই পয়েন্ট পাওয়া নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পঞ্জাবকে টপকে প্লে-অফে উঠে যায় সানরাইজার্স। নেটরান রেটে এগিয়ে থাকার সৌজন্যে। তবে, দলের দুই ফর্মে থাকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টোর না থাকাটা সানরাইজার্সের প্রধান চিন্তা। আরসিবি ম্যাচে এই দু’জনের না থাকাটা যে রকম ভুগিয়েছে, এলিমিনেটরে যেন সেটা না হয়, দেখতে হবে তাদের।

আরও পড়ুন: সৌরভের মানসিক দৃঢ়তাই কি দিল্লির দুর্দান্ত জয়ের অন্যতম কারণ?

এই অবস্থায় খেতাব জেতার লড়াইয়ে টিকে থাকতে হলে স্থানীয় ক্রিকেটারদের জ্বলে উঠতে হবে বলে মনে করছেন সানরাইজার্সের সিনিয়র অলরাউন্ডার মহম্মদ নবি।

আরও পড়ুন: হারের হ্যাটট্রিক, মুম্বইয়ের বিরুদ্ধে বার বার কেন আটকে যাচ্ছেন ধোনিরা?

‘‘ওয়ার্নার, বেয়ারস্টো কী রকম দুরন্ত খেলেছে আমাদের দলের হয়ে, সেটা সবাই জানে। কিন্তু এটা বিশ্বকাপের বছর। তাই প্রস্তুতির জন্য ক্রিকেটারদের দেশে ফিরে যেতেই হবে,’’ বলেন তিনি। সঙ্গে আরও যোগ করেন, ‘‘তবে এই নিয়ে ভাবলে তো চলবে না। রিজার্ভ বেঞ্চে যারা রয়েছে তারাও ভাল ক্রিকেটার। আমাদের দলে খুব ভাল কয়েক জন স্থানীয় ক্রিকেটারও রয়েছে। ওদের ফর্ম খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। একটা প্রতিযোগিতা জিততে গেলে স্থানীয় ক্রিকেটারদের ভাল খেলাটা খুব জরুরি।’’

এ বারের আইপিএলে তাঁদের প্লে অফে ওঠাটা যে সহজে হয়নি স্বীকার করে নিয়ে নবি আরও বলেছেন, ‘‘এটা ঠিক, আমাদের অনেক ওঠা-পড়ার মধ্যে এগোতে হয়েছে। তবে আমরা কিন্তু একতরফা কোনও ম্যাচ হারিনি। উঠে দাঁড়িয়েছি প্রত্যেক বার। এ বার প্লে-অফে অন্য পর্যায়ে আমাদের খেলা তুলে নিয়ে যেতে হবে। ভাগ্য আমাদের সঙ্গে থেকেছে। এ বার আমাদের সামনের দিকে তাকাতে হবে।’’

সিনিয়র ক্রিকেটার হলেও চলতি মরসুমে মাত্র সাতটি ম্যাচে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন নবি। তবে আফগানিস্তানের তারকার বিশ্বাস আইপিএলের মতো প্রতিযোগিতায় ব্যক্তিগত সাফল্যের চেয়েও দলের জয় অনেক বেশি গুরুত্বপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2019 SRH Cricket Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE