Advertisement
২৪ এপ্রিল ২০২৪

বোলারদের ওপর মাঠে মাথা গরম কার্তিকের

কেকেআর ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে ফের প্রশ্ন উঠে গেল শুক্রবার। কিংস ইলেভেন পঞ্জাবের ইনিংসের মাঝে দেখা যায়, দীনেশ কার্তিক দলের হাডল-এ উত্তেজিত হয়ে বক্তব্য রাখছেন। পাশেই দাঁড়িয়ে ছিলেন হেড কোচ জাক কালিস। 

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০১৯ ০৩:১৯
Share: Save:

কেকেআর ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে ফের প্রশ্ন উঠে গেল শুক্রবার। কিংস ইলেভেন পঞ্জাবের ইনিংসের মাঝে দেখা যায়, দীনেশ কার্তিক দলের হাডল-এ উত্তেজিত হয়ে বক্তব্য রাখছেন। পাশেই দাঁড়িয়ে ছিলেন হেড কোচ জাক কালিস।

ঝামেলার সূত্রপাত অষ্টম ওভারে পীযূষ চাওলা ১৪ রান দেওয়ার পরে। টিভিতে দেখা যায়, রবিন উথাপ্পাকে উত্তেজিত হয়ে কিছু বলছেন সুনীল নারাইন। ক্যারিবিয়ান অলরাউন্ডারকে শান্ত করার চেষ্টা করেন কেকেআর সহ-অধিনায়ক। তার পরের ওভারেই দেখা যায় কার্তিকের উত্তেজিত হওয়ার দৃশ্য। যা নিয়ে উত্তাল টুইটার।

নারাইনের অসন্তুষ্ট হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। চতুর্থ ওভারে বল করতে এসে মাত্র চার রান দেন নারাইন। তখন পঞ্জাবের রান ২২-১। তার পরে নারাইনকে বল দেওয়া হয় সেই নবম ওভারে। তার মধ্যে পঞ্জাবের স্কোর পৌঁছে যায় ৬৮-২। ম্যাচ শেষে মেজাজ হারানোর বিষয়ে প্রশ্ন করা হয় কার্তিককে। নাইট অধিনায়ক বলেন, ‘‘বোলার ও ফিল্ডারদের ভূমিকায় আমি সন্তুষ্ট হতে পারছিলাম না। তখন মনে হয়েছিল, আমি যেটা অনুভব করছি বাকিরাও যেন সেটা বুঝতে পারে। আমার রাগ হয়তো সহজে দেখা যায় না। কিন্তু ছেলেদের থেকে সেরাটা বার করে আনার জন্য যদি আমাকে রাগতে হয়, তা হলে আমি রাগতে রাজি।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

টুইটারে যদিও কার্তিকের ভঙ্গি নিয়ে বিতর্ক ছড়িয়েছে। এক কেকেআর সমর্থক লিখেছেন, ‘‘জীবনে কখনও কার্তিককে এত উত্তেজিত হতে দেখিনি। বরাবরই ও শান্ত। কখনও মেজাজ হারায় না। কার্তিক যখন উত্তেজিত হয়ে বক্তব্য রাখছে, পাশে দাঁড়ানো কালিস চুপ। দেখেই বোঝা যাচ্ছে ড্রেসিংরুমের পরিবেশ কী রকম।’’ কেউ লিখেছেন, ‘‘মাঠে দাঁড়িয়ে এ ভাবে মেজাজ না হারালেই পারতেন কার্তিক।’’

ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকরের অনুমান, ‘‘অনেক দিন ধরেই নাইট ড্রেসিংরুমে সমস্যার কথা শোনা যাচ্ছে। এর মধ্যে রাসেলও সাংবাদিক বৈঠকে অসন্তোষ প্রকাশ করেছিল। তা হলে কি সেই ঝামেলা এখনও চলছে!’’

হায়দরাবাদের বিরুদ্ধে হারের পরে ব্যাটিং অর্ডার নিয়ে প্রশ্ন তুলেছিলেন রাসেল। ড্রেসিংরুমেও সেই বিতর্ক ছড়ায়। মুম্বই ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে এসেও অসন্তোষ প্রকাশ করেন রাসেল। বলেছিলেন, ‘‘আমাদের দল খারাপ না। কিন্তু একের পর এক ম্যাচে ভুল সিদ্ধান্ত নিতে থাকলে হারাই স্বাভাবিক। সময় থাকলে ম্যাচ ধরে বলে দিতে পারতাম কোন সিদ্ধান্ত আমরা ভুল নিয়েছি।’’ ক্রিকেটপ্রেমীদের প্রশ্ন, তা হলে কি নাইটদের ড্রেসিংরুমে সমস্যা এখনও মিটল না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL IPL 2019 KKR Dinesh Kartik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE