• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নীতা অম্বানীর ‘মন্ত্র’বলেই কি জয় পেল মুম্বই? দলের স্পিরিচুয়াল গাইড বললেন...

Nita Ambani
আইপিএল ফাইনালে টেনশনে নীতা অম্বানী। ছবি: টুইটার থেকে।

মুম্বই ইন্ডিয়ান্স-চেন্নাই সুপার কিংস ফাইনাল যখন পেন্ডুলামের মতো দুলছে, তখন কোন মন্ত্র জপছিলেন মুম্বই-মালকিন নীতা অম্বানী?

রক্তচাপ বাড়ানো মুম্বই-চেন্নাই ফাইনালের শেষদিকে ক্যামেরায় ধরা হয় মুম্বইয়ের মালকিনকে। চোখ বন্ধ করে কপালে আঙুল ছুঁয়ে মন্ত্র পড়ার ভঙ্গিমায় দেখা গিয়েছে তাঁকে। নীতা অম্বানীকে এ ভাবে দেখে অনেকেই সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছেন, কোন মন্ত্রে চেন্নাইকে হারালেন তিনি?

রুদ্ধশ্বাস ফাইনাল জিতে মুম্বই ইন্ডিয়ান্স রেকর্ড চতুর্থ বার আইপিএল খেতাব জিতেছে। ম্যাচের একেবারে শেষের দিকে চাপে পড়ে গিয়েছিলেন ক্রিকেটাররাও। নীতা অম্বানী, মহেন্দ্র সিংহ ধোনির স্ত্রী সাক্ষী ছিলেন টেনশনের প্রধান মুখ। মালিঙ্গা শেষ বলটি যখন করতে চলেছেন, তখনও নীতা অম্বানীকে দেখা যায়, মাথা নীচু করে প্রার্থনা করছেন।

কী বলছিলেন নীতা? অম্বানীদের পারিবারিক আধ্যাত্মিক গুরু পণ্ডিত চন্দ্রশেখর শর্মা এর উত্তর দিয়েছেন। তিনি আবার মুম্বই ইন্ডিয়ান্স দলেরও স্পিরিচুয়াল গাইড। তবে নীতা অম্বানী কোন মন্ত্র উচ্চারণ করছিলেন, সেই রহস্য ফাঁস করতে পারেননি তিনিও। বলেছেন, “সেটা ওঁর (নীতা অম্বানী) ব্যক্তিগত ব্যাপার। আমার জানা নেই। তবে মনপ্রাণ দিয়ে যদি কিছু চাওয়া হয় অথবা বিশ্বাস করা হয়, তা হলে তা মিলবেই। তিনিও নিশ্চয় সে ভাবেই কিছু চাইছিলেন।”

আরও খবর: প্র্যাকটিসে লেট, ধোনির এই এক টোটকায় সবাই সময়ে হাজির

আরও খবর:  দলে এক নাইট, কেমন হল আইপিএলের সেরা একাদশ?

নীতা অম্বানীর মন্ত্র উচ্চারণ নিয়ে কিছু বলতে না পারলেও মুম্বই দল সম্পর্কে শর্মা বলেছেন, “প্রতিটি ম্যাচের আগেই আমরা চণ্ডীপাঠ করতাম। ফাইনালেও তাই করছিলাম। মালিঙ্গা শেষ বলটা করার জন্য যখন দৌড়চ্ছিল, তখনও আমরা চণ্ডীপাঠ করছিলাম। এই মন্ত্র মনে শক্তি জোগায়।’’

মন্ত্র বলেই কি তবে জিতল মুম্বই? মন্ত্রের উপযোগিতার কথা বলা হলেও বুমরাদের পারফরম্যান্সকে কিন্তু অগ্রাহ্য করা যাবে না। ক্রিকেটারদের মরিয়া লড়াইকে কৃতিত্ব দিয়েছেন নীতা অম্বানিও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন