এ বারের আইপিএলের শুরু থেকেই একের পর এক ভুল করে চলেছেন আম্পায়াররা। নো বল ডাকতে ভুল করছেন, ছ’ বলের জায়গায় সাত বলে ওভার দিচ্ছেন।

বুধবারের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম কিংস ইলেভেন পঞ্জাব ম্যাচে ফের শিরোনামে দুই আম্পায়ার। এ বার ম্যাচ বলের হদিশই পেলেন না দুই আম্পায়ার। বল খুঁজে না পাওয়ায় খেলা বন্ধ থাকল বেশ কছুক্ষণ।

আরসিবি ইনিংসের ১৪ তম ওভারের ঘটনা। কিংস ইলেভেন পঞ্জাবের বোলার অঙ্কিত রাজপুত বোলিং করতে গিয়ে বল খুঁজে না পেয়ে হতভম্ব হয়ে যান। তাঁর দলের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের কাছে বলের খোঁজ করেন রাজপুত। কিংস অধিনায়কও বলের ব্যাপারে বিন্দুবিসর্গ জানতেন না। তিনি ছুটে যান আম্পায়ার সামসুদ্দিনের কাছে। তাঁর কাছ থেকে সদুত্তর পাননি অশ্বিন।

আরও পড়ুন: জমজমাট ওপেনিং

আরও পড়ুন: নিলামে চেন্নাই আমাকে আর কিনবে না তাহলে… কেন বললেন ধোনি? 

এর মধ্যেই বল নিয়ে তৈরি হওয়া বিভ্রান্তি কাটানোর জন্য ছুটে আসেন লেগ আম্পায়ার ব্রুস ওক্সেনফোর্ড। তিনিও জানতেন না বলটা কোথায়। কিছুক্ষণ পরে চতুর্থ আম্পায়ার নতুন বল নিয়ে মাঠে চলে আসেন। খেলা স্থগিত হয়ে যাওয়ায় খেলোয়াড়রাও বিরক্ত হন। স্ট্যাটেজিক টাইম আউটের সময়ে তা হলে বলটা কার কাছে ছিল?

এরকম পরিস্থিতিতে টেলিভিশন রিপ্লেতে দেখা যায় স্ট্র্যাটেজিক টাইম আউটের আগে ব্রুস বলটা তুলে দিয়েছিলেন আম্পায়ার সামসুদ্দিনের হাতে। তিনি বলটা নিয়ে পকেটে ঢুকিয়ে রাখেন। রিপ্লে দেখার পরে হেসে ফেলেন দু’ আম্পায়ার। পকেট থেকে বল বের করে সামসউদ্দিন তা তুলে দেন অশ্বিনের হাতে।  খেলা আবার শুরু হয়। গ্যালারিতে হাসির ঝড় ওঠে।