ফের ‘মাঁকড় আউট’ করতে চেয়েছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন।

এ বার অশ্বিনের নিশানায় ছিলেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধওয়ন। রাজস্থান রয়্যালসের জস বাটলারকে রান আউট করে সমালোচনার শিকার হয়েছিলেন কিংস ইলেভেন পঞ্জাব অধিনায়ক। আলোড়িত হয়েছিল ক্রিকেটবিশ্ব। আরও একবার ‘মাঁকড় আউট’ করার চেষ্টা করে অশ্বিন নিজেকে বিপন্নই করলেন বলা যায়।

দিল্লির ইনিংসের ১৩তম ওভারের ঘটনা। ওভারের তৃতীয় ডেলিভারিটা করতে গিয়ে বোলিং ক্রিজে গিয়ে থমকে দাঁড়ান অশ্বিন। তার পরেই ফিরে যান বল করার জায়গায়। অশ্বিন আসলে ধওয়নকে সতর্ক করে দিলেন। ফের যদি ধওয়ন ক্রিজ ছেড়ে বেরিয়ে যান, তা হলে তাঁকে আউট করে দেবেন তিনি। যদিও নন স্ট্রাইক প্রান্ত থেকে বেরিয়ে গেলেও ধবনের ব্যাট কিন্তু ছিল ক্রিজের ভিতরেই।

আরও খবর: বাদ উথাপ্পা-কুলদীপ? দেখে নিন নাইটদের সম্ভাব্য একাদশ

আরও খবর: বাদ তাসকিন, দলে আনকোরা পেসার, ব্যাঘ্রগর্জন করেই বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

বাটলারকে রান আউট করার পর থেকেই অশ্বিনকে নিয়ে সবাই সাবধানী। এই অফ স্পিনার বল করতে এলেই ব্যাটসম্যানরা অতিরিক্ত সতর্ক হয়ে যাচ্ছেন। প্রথম বার বাটলারকে আউট করার পরে শনিবার ধওয়নকে কেন যে তিনি ‘মাঁকড় আউট’ করার চেষ্টায় ছিলেন, সেটাই অনেকে বুঝতে পারেননি। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স টুইটারে প্রশ্ন তুলেছেন, ‘‘অশ্বিন কি নন স্ট্রাইক প্রান্তের ব্যাটসম্যানকে ফের রান আউট করতে চেয়েছিল?’’ অশ্বিনকে নিয়ে ফের প্রশ্ন ক্রিকেটমহলে।