চিপকে চেন্নাই সুপার কিংস অপ্রতিরোধ্য। কিন্তু, চলতি আইপিএলে প্রতিবারই মুম্বই ইন্ডিয়ান্স সিএসকে-র গুহায় গিয়ে সিংহ শিকার করে এসেছে।

লিগের খেলায় দু’ বারই মুম্বইয়ের কাছে হার মেনেছে চেন্নাই সুপার কিংস। মঙ্গলবারের প্লে অফেও মুম্বই উড়িয়ে দিয়েছে মহেন্দ্র সিংহ ধোনির দলকে। ধোনিদের ঘরের মাঠের পিচের চরিত্র ব্যাটসম্যানরা বুঝতে পারেন না। বল পড়ে এতটাই ধীরে আসে যে ব্যাটসম্যানরা শট খেলতে পারেন না। ধোনিরাও এই পিচে নিজেদের প্রয়োগ করতে ব্যর্থ। বল করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স চেন্নাই সুপার কিংসকে অল্প রানে আটকে রেখেছে। পরে জবাব দিতে নেমে খুব সহজেই ম্যাচটা জিতে নিয়েছে।

অন্য দল যেখানে চেন্নাইকে থামাতেই পারছে না, সেখানে মুম্বই অবলীলায় হারাচ্ছে কী করে সিএসকে-কে? রহস্য ফাঁস করে মুম্বই অধিনায়ক রোহিত শর্মা বলছেন, ‘‘আমাদের দলের সঠিক ভারসাম্য রয়েছে। যে কোনও কন্ডিশনের মোকাবিলা করার মতো স্কোয়াড রয়েছে আমাদের। ব্যাটসম্যানরাও আত্মবিশ্বাসী। এই কারণেই চেন্নাইয়ে আমরা সাফল্য পাই। আমরা এখানকার কন্ডিশনে ভাল খেলি এবং কন্ডিশনটা বেশ ভাল বুঝি।’’

আরও খবর: টস জিতলে ধোনির কি ব্যাটিং নেওয়া উচিত? প্রশ্ন এ বার আইআইটিতে

আরও খবর: জিভাকে অপহরণের ‘হুমকি’, টুইটে সতর্কবার্তা ধোনিকে

মঙ্গলবার চিপকে তিন জন স্পিনারকে খেলায় মুম্বই ইন্ডিয়ান্স। রোহিতের সিদ্ধান্ত একদম ঠিক ছিল। রাহুল চহার, ক্রুনাল পাণ্ড্য ও জয়ন্ত যাদবের স্পিনে শ্বাসরোধ হয়ে যায় চেন্নাইয়ের।