নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ও বোর্ডের যুগ্ম সচিব অমিতাভ চৌধুরী যখন দল ঘোষণা করছেন মুম্বইয়ে, বিজয় শঙ্করের চোখ তখন টেলিভিশনের পর্দায় আটকে। তাঁর নাম ঘোষণা করতেই আনন্দে উদ্বেল হয়ে ওঠেন এই অলরাউন্ডার।

২৮ বছরের বিজয় শঙ্কর এক ভিডিয়ো বার্তায় জানিয়েছেন, ‘‘বিশ্বকাপের স্কোয়াডে থাকতে পেরে খুব ভাল লাগছে। বিশ্বকাপের জন্য প্রথম বার ডাক পেয়েছি। যে কোনও ক্রিকেটারের কাছেই এটা স্পেশাল। আমার জন্যও এটা দারুণ একটা মুহূর্ত। দুর্দান্ত একটা সফরের অপেক্ষায় রয়েছি।’’

বিজয় শঙ্করের ভিডিয়ো বার্তাটি শেয়ার করা হয়েছে সানরাইজার্স হায়দরাবাদের টুইটার পেজে। ভারতীয় দলে খুব বেশি সুযোগ পাননি বিজয় শঙ্কর।ন’টি ম্যাচ থেকে ১৬৫ রান করেছেন তামিলনাড়ুর এই অলরাউন্ডার। ব্যাটের পাশাপাশি বল হাতেও দক্ষ বিজয় শঙ্কর। ইংল্যান্ডের আবহাওয়ায় তাঁর মিডিয়াম পেস বোলিং খুব কার্যকরী হবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: রাগে অগ্নিশর্মা ধোনি, দেখুন মেজাজ হারানোর সেই মুহূর্ত

 

আরও পড়ুন: ধোনিকে ব্যান করা উচিত ছিল, তীব্র আক্রমণ সহবাগের

বিশ্বকাপের দলে কেন নেওয়া হল বিজয় শঙ্করকে? প্রসাদ বলেছেন, ‘‘চ্যাম্পিয়ন্স ট্রফির পরে কার্তিক-সহ বেশ কয়েকজন মিডল অর্ডার ব্যাটসম্যানদের দেখেছিলাম। রায়ুডুকে বহুবার সুযোগ দেওয়া হয়েছে। শঙ্কর তিনটি বিভাগেই (বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং) ভাল পারফরম্যান্স করেছে। পরিস্থিতি ঠিকঠাক থাকলে অলরাউন্ডার হিসেবে কার্যকর হতেই পারে শঙ্কর। ব্যাটের পাশাপাশি বল হাতেও দক্ষ ও। আমরা শঙ্করকে চার নম্বরের জন্যই ভাবছি।’’

বিশ্বকাপে চার নম্বরে ব্যাট করতে যাবেন কে, তা নিয়ে জল্পনা চলছিল। বিজয় শঙ্করকে দলে নিয়ে সেই জল্পনার অবসান করলেন নির্বাচকরা।