Advertisement
২০ এপ্রিল ২০২৪
IPL

বুট জোড়া তুলে রাখার সময় কি হয়ে এল, মুখ খুললেন যুবরাজ

দিল্লি ক্যাপিটালসের ঋষভ পন্থের ঝোড়ো ব্যাটিংয়ে মুম্বই ইন্ডিয়ান্সের হাত থেকে বেরিয়ে যায় ম্যাচ। ৩৫ বলে ৫৩ রান করে যুবরাজ একটা চেষ্টা করেছিলেন।

ব্যাট চললেও যুবরাজ জেতাতে পারেননি মুম্বই ইন্ডিয়ান্সকে। ছবি: এএফপি।

ব্যাট চললেও যুবরাজ জেতাতে পারেননি মুম্বই ইন্ডিয়ান্সকে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৯ ১৯:৩৭
Share: Save:

ব্যাট-প্যাড কবে তুলে রাখবেন যুবরাজ সিংহ? বহুবার এই প্রশ্ন ধেয়ে এসেছে তাঁর দিকে। প্রশ্নের জবাবে একটি শব্দও খরচ করেননি পঞ্জাবতনয়।

রবিবার দিল্লি ক্যাপিটালসের কাছে হারের পরে সাংবাদিক বৈঠকে যুবির সাফ জবাব, ‘‘সঠিক সময় এলে সবার আগে আমিই বুট জোড়া তুলে রাখব।’’

২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটারকে নিয়ে কৌতূহলের শেষ নেই ক্রিকেটভক্তদের। প্রতিদিনই যুবির অবসর নিয়ে উত্তাল হয় সোশ্যাল মিডিয়া। বিরাট কোহালির জাতীয় দলে এখন আর নিয়মিত নন যুবি। নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য যুবরাজ পাচ্ছেন আইপিএল।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

একেক সময়ে তাঁর মনে হয় কিছুই ঠিকঠাক হচ্ছে না। নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্তও নিতে পারছেন না এক সময়ের ম্যাচ উইনার। যুবি বলেন, ‘‘সচিনের (তেন্ডুলকর) সঙ্গে নিজের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছি। ৩৮-৩৯ বছর বয়সে একই অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়েছিল সচিনকেও।’’ ‘মাস্টার ব্লাস্টার’-এর সঙ্গে কথা বললে আত্মবিশ্বাস পান যুবি।

আরও পড়ুন: গার্লফ্রেন্ড জোর করে আইপিএল দেখতে নিয়ে গিয়েছিল

দিল্লি ক্যাপিটালসের ঋষভ পন্থের ঝোড়ো ব্যাটিংয়ে মুম্বই ইন্ডিয়ান্সের হাত থেকে বেরিয়ে যায় ম্যাচ। ৩৫ বলে ৫৩ রান করে যুবরাজ একটা চেষ্টা করেছিলেন। কিন্তু, অসাধ্যসাধন করে ম্যাচ বের করতে পারেননি তিনি। পঞ্জাবতনয় নিজের ব্যাটিং প্রসঙ্গে বলেন, ‘‘ব্যাট করতে নেমে আমি সময় নিচ্ছিলাম। নিয়ম করে উইকেট পড়ছিল। সেই সময়ে আমিও যদি মারতে শুরু করতাম, তা হলে দিল্লির টার্গেটের কাছাকাছি পৌঁছতেই পারতাম না। সেই কারণে আমি ধৈর্য ধরে ব্যাটিং করছিলাম। ব্যাটিং নিয়ে আমি সন্তুষ্ট।’’

ভালবেসে একদিন ক্রিকেট খেলতে শুরু করেছিলেন যুবরাজ। সেই ভালবাসা এখনও রয়ে গিয়েছে বাঁ হাতি ব্যাটসম্যানের। যুবি বলেন, ‘‘শেষ দু’ বছর আমার জীবনে অনেক উত্থানপতন ঘটেছে। কী করব, তা নিয়ে সিদ্ধান্ত নিতে পারিনি। একদিন ভালবেসেই ক্রিকেট খেলতে শুরু করেছিলাম। তখন আমি জাতীয় দলের হয়ে খেলতাম না। অনূর্ধ্ব ১৪, অনূর্ধ্ব ১৬ দলের হয়ে খেলতাম। যতদিন আমি ক্রিকেট উপভোগ করব, ততদিন খেলব।’’

অবসর নিয়ে আর হয়তো যুবরাজকে এমন প্রশ্ন শুনতে হবে না।

আরও পড়ুন: একঘেয়ে লাগলেই এটা করেন রাসেল, এটাই তাঁর বিগ হিটিং ফর্মুলাও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE