নিলামে দেড় কোটি টাকায় ১৬ বছর বয়সী প্রয়াস রায় বর্মণকে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যা চমকে দিয়েছিল ক্রিকেটমহলকে। আর আইপিএল শুরুর আগে অনুশীলনে বাংলার লেগস্পিনারই চমকে দিচ্ছেন সতীর্থদের।

জাতীয় দলের লেগস্পিনার যুজবেন্দ্র চহাল যেমন উচ্ছ্বসিত প্রশংসা করেছেন প্রয়াসের। তিনি বলেছেন, “নেটে যে ভাবে ও বল করছে, যে পরিণতি দেখাচ্ছে মাত্র ১৬ বছর বয়সেই, তা অবিশ্বাস্য।” বোঝাই যাচ্ছে, বিশ্বকাপের স্কোয়াডে যাঁর থাকা নিয়ে সংশয় নেই, সেই চহালকেও মুগ্ধ করে ফেলেছেন বাংলার উঠতি ক্রিকেটার।

আইপিএল নিয়ে খেলুন কুইজ

বিরাট কোহালি ছাড়াও এবি ডি’ভিলিয়ার্সের মতো ব্যাটসম্যানকে নেটে বল করার সুযোগ পাচ্ছেন প্রয়াস রায় বর্মণ। যা কাজে আসবে বলে মনে করছেন চহাল। তিনি বলেছেন, “বিরাট, এবি-র মতো সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে খেললে অনেক কিছু শেখা যায়। হয়তো খুব বেশি ম্যাচ খেলার সুযোগ মিলবে না, কিন্তু শেখা যাবে প্রচুর। তাই প্রয়াসের মতো তরুণের কাছে এটা দারুণ সুযোগ।”

আরও পড়ুন: চেন্নাইয়ে ফাইনাল সম্ভবত ১২ মে

আরও পড়ুন: বিরাটদের মহড়ায় মধ্যমণি সুনীল​

এখনও পর্যন্ত লিস্ট এ ফরম্যাটে নয় ম্যাচে ১১ উইকেট নিয়েছেন প্রয়াস। ঘরোয়া টি-টোয়েন্টিতে চার ম্যাচে নিয়েছেন চার উইকেট। যা এসেছিল কটকে মিজোরামের বিরুদ্ধ, মাত্র ১৪ রানের বিনিময়ে। তবে আরসিবি দলে যেহেতু চহালের মতো সিনিয়র লেগস্পিনার রয়েছেন, তাই প্রয়াসের প্রথম এগারোয় থাকার সম্ভাবনা কম। শনিবার গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে চিপকের অ্যাওয়ে ম্যাচে আইপিএল অভিযান শুরু করছেন কোহালিরা।

 

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)