• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘পরিশ্রমের ফল পেল’, আইপিএলে ছেলের বিপুল দাম পাওয়া নিয়ে বলছেন মুম্বইয়ের সেই পানিপুরি বিক্রেতা

Yashasvi Jaiswal
ভারতের অনূর্দ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য যশস্বী। —ফাইল চিত্র।

মুম্বইয়ে পানিপুরি বিক্রি করা যশস্বী জয়সওয়ালের আইপিএল নিলামে দাম উঠেছে দুই কোটি ৪০ লক্ষ টাকা। বেস প্রাইস ২০ লক্ষ টাকার বারো গুণ দামে তাঁকে নিয়েছে রাজস্থান রয়্যালস। এর নেপথ্যে ছেলের কঠোর পরিশ্রমকেই কৃতিত্ব দিচ্ছেন যশস্বীর বাবা ভূপেন্দ্র জয়সওয়াল।

এখনও ম্যাচ জেতাতে পারি, বলছেন নাইটদের নতুন সদস্য ৪৮-এর ‘তরুণ’ তাম্বে আরও পড়ুন

যশস্বী ভারতের অনূর্ধ্ব-১৯ দলে রয়েছেন। বাঁ-হাতি ওপেনার ঘরোয়া ক্রিকেটে টানা ধারাবাহিকতা দেখিয়েছেন। সেই কারণেই তাঁকে নিয়ে আগ্রহ ছিল নিলামে। রাজস্থান রয়্যালস তাঁকে দলে নেওয়ার পর যশস্বীর পরিবারে উৎসবের আমেজ দেখা গিয়েছে। চলেছে মিষ্টি বিতরণের পালা। তাঁর বাবা জানিয়েছেন, “টাকার অঙ্কের কারণেই আমরা খুশি, এমন নয়। ও যে কঠোর পরিশ্রম করেছে, তার দাম পেল। ও আমাদের গর্বিত করেছে। প্রার্থনা করছি যাতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ও ভাল খেলে। আর যেন ট্রফি নিয়ে ফেরে।”

লিস্ট এ ক্রিকেটে সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরি করেছেন যশস্বী। যা এসেছিল ১৭ বছর ২৯২ দিন বয়সে। অক্টোবরে বিজয় হাজারে ট্রফিতে মুম্বইয়ের হয়ে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ২০৩ রান করেছিলেন তিনি। কয়েকদিন পরেই ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে দেখা যাবে তাঁকে। যশস্বীর মা বলেছেন, “রাজস্থান রয়্যালস ওকে নেওয়ায় আমি খুব খুশি। আশা করব শীঘ্রই ও দেশের সিনিয়র দলেও চলে আসবে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন