• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সঠিক দল নামাতে পারলে চ্যাম্পিয়ন হবে নাইট রাইডার্স’

Kuldeep Yadav
কুলদীপের উপর অনেকটাই নির্ভর করছে কেকেআরের সাফল্য। —ফাইল চিত্র।

২০১২ ও ২০১৪ সালে আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল গৌতম গম্ভীরের কলকাতা নাইট রাইডার্স। এ বার আমিরশাহিতে কি তৃতীয় বারের জন্য আইপিএল জিততে পারবে কেকেআর? চায়নাম্যান কুলদীপ যাদব আশ্বস্ত করেছেন সমর্থকদের, কম্বিনেশন ঠিকঠাক হলে চ্যাম্পিয়ন না হওয়ার কোনও কারণ নেই।

১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএল। কোয়রান্টিন পর্ব কাটিয়ে উঠে অনুশীলনে নেমে পড়েছে কলকাতা। কেমন খেলবে দল? কেকেআরের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কুলদীপ বলেছেন, “গত বছরও মনে হচ্ছিল যে আমরাই জিতব। এ বার আমরা যদি ভাল কম্বিনেশন নিয়ে নামতে পারি, তবে নিশ্চিত ভাবেই চ্যাম্পিয়ন হব। আর এটা ক্রিকেট। একসময় ঠিকই জিতব।”

দুই বছর আগের মরসুমের কথা উঠে এসেছে কুলদীপের মুখে। সেবারই প্রথম বার কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্বে ছিলেন দীনেশ কার্তিক। কুলদীপ বলেছেন, “২০১৮ সালের আইপিএলে আমরা ভাল খেলছিলাম। ট্রফি জিতব, নিশ্চিত ছিলাম।মনে আছে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে হারের কথা। ভেবেছিলাম ওরা ১৪৫ রানের মধ্যেই থাকবে। কিন্তু, রশিদ খান এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দিল। ফাইনাল ওঠার থেকে মাত্র একধাপের দূরত্বে ছিলাম আমরা। ওই পরাজয়ে আমার হৃদয় ভেঙে গিয়েছিল।”

আরও পড়ুন: একই খেলার চারটি জাতীয় দল! অদ্ভুত গোলোকধাঁধার নাম ভারতীয় ডিজেবেলড ক্রিকেট​

আরও পড়ুন: পারিবারিক নয়, এই বিশেষ কারণেই আইপিএল খেলছেন না রায়না!

২০১৭ সালে ইডেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন কুলদীপ। স্মৃতিচারণের মেজাজে তিনি বলেছেন, “প্রথমে নিয়েছিলাম ম্যাথু ওয়েডের উইকেট। পরের বলে তুলেছিলাম অ্যাশটন আগারকে। তার পর মাহি ভাইকে (মহেন্দ্র সিংহ ধোনি) জিজ্ঞাসা করি যে কোথায় বল করা যায়।  হাতে প্রচুর বৈচিত্র থাকায় বুঝতে পারছিলাম না কী বল করব। ধোনি বলল, আমার যা ঠিক মনে হবে, সেটা করতে। তবে বলটা যেন স্টাম্পে থাকে। আমি স্লিপ ও গালি রেখে বল করেছিলাম। কপাল ভাল, বলটা ব্যাটের কাণা পেয়ে গিয়েছিল। আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম বছরে ইডেনে হ্যাটট্রিক  বিশাল ব্যাপার। এটা আমার জীবনের সবচেয়ে বড় মুহূর্তগুলোর অন্যতম।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন