• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সঙ্গকারার পরামর্শ মানলে পরের আইপিএলেও খেলতে পারেন ধোনি

MS Dhoni
পরের আইপিএলে ফর্মে ফিরবেন ধোনি? ছবি: সোশ্যাল মিডিয়া

আইপিএলের বল গড়ানোর আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চেন্নাই সুপার কিংস ছিটকে গিয়েছে এ বারের আইপিএল থেকে।  ধোনিকে নিয়ে চলছে জল্পনা। আগামী বছর কি তিনি খেলতে পারবেন? পুরনো ধোনির ঝলক কি দেখা যাবে পরের বছরের আইপিএলে? শ্রীলঙ্কার কিংবদন্তি উইকেটকিপার কুমার সঙ্গকারা মনে করছেন, আগামী আইপিএলেও খেলতে পারেন ধোনি। তার জন্য তাঁকে অবশ্যই খেলতে হবে প্রতিযোগিতা মুলক ম্যাচ।

আইপিএলে ধোনির খারাপ ফর্মের কারণ কী? ম্যাচ না খেলাই দায়ী বলে মনে করছেন সঙ্গা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, “পারফর্ম করার খিদে রয়েছে এমএসডির। আমি জানি, নিজের পঞ্চাশের থেকে দলের জয় ধোনির কাছে অনেক বড়। দল জিতলে ১০ রান করেও খুশি থাকেন ধোনি। শেষ দুই ম্যাচের কথা না ভেবে পরের বছর ফিরে আসার কথা ভাবা উচিত। আর তার জন্য খেলতে হবে প্রতিযোগিতা মূলক ম্যাচ। দুটো আইপিএলের মাঝে ম্যাচ না খেললে ফর্মে ফেরা সম্ভব হবে না।”

চলতি আইপিএলে ধোনি খেলেছেন ১৩টি ম্যাচ। রান করেছেন ২০০। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বৃহস্পতিবার ৪ বলে মাত্র ১ রান করে চেন্নাই অধিনায়ক বোল্ড হলেন বরুণ চক্রবর্তীর বলে। ১৩টি ম্যাচ খেলে ফেললেও ছন্দে ফিরতে পারলেন না ধোনি। খেলা থেকে দীর্ঘদিন সরে থাকার জন্যই ধার হারিয়েছেন তিনি। আইপিএলের আগে শেষ বার ধোনিকে দেখা গিয়েছিল বিশ্বকাপ সেমিফাইনালে। ১০ জুলাই, ২০১৯ ভারতের হয়ে শেষ বার নেমেছিলেন বিশ্বকাপজয়ী অধিনায়ক। তার পর ধোনিকে দেখা যায় চেন্নাই জার্সিতে এই বছরের ১৯ সেপ্টেম্বর আইপিএলের উদ্বোধনী ম্যাচে। এক বছরের বেশি সময় তিনি ছিলেন মাঠের বাইরে। তার পর মাঠে ফিরে ফর্ম খুঁজে না পাওয়ার জন্য প্রতিযোগিতা মূলক ম্যাচ না খেলাকেই কারণ হিসেবে দেখছেন সঙ্গকারা। ধোনি কী করেন, সেটা দেখা যাবে আইপিএলের পর।

আরও পড়ুন: বিরাটের স্লেজিং সামলে ম্যাচ জেতালেন, সূর্যের প্রশংসায় সোশ্যাল মিডিয়া

আরও পড়ুন: ‘টানা তিন ম্যাচে শূন্য করেও নেতৃত্ব ছাড়িনি’, বলছেন গম্ভীর​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন