Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IPL 2020

হায়দরাবাদকে ১২ রানে হারিয়ে পাঁচে উঠে এল পঞ্জাব

ক্রিস জর্ডন (৩-১৭) ও অর্শদীপ সিংহ (৩-২৩) তিনটি করে উইকেট নিয়ে পঞ্জাবকে জয় এনে দেন। 


ওয়ার্নারের বিরুদ্ধে আউটের আবেদন করছেন লোকেশ রাহুল। ছবি-সোশ্যাল মিডিয়া।

ওয়ার্নারের বিরুদ্ধে আউটের আবেদন করছেন লোকেশ রাহুল। ছবি-সোশ্যাল মিডিয়া।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২০ ২০:২৪
Share: Save:

১২৬ রান করেও ম্যাচ জিতে নিল কিংস ইলেভেন পঞ্জাব। টি টোয়েন্টি ফরম্যাটে ১২৬ রান খুব একটা বড় টার্গেট নয়। এই রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ শেষ হয়ে গেল ১১৪ রানে। ১২ রানে ম্যাচ জিতে নিল পঞ্জাব। সেই সঙ্গে টানা চার ম্যাচ জিতে লোকেশ রাহুলের দল আইপিএলের পয়েন্ট তালিকায় উঠে এল পাঁচ নম্বরে।

১২৬ রানের পুঁজি নিয়ে ম্যাচ জিততে হলে পঞ্জাবকে উইকেট তুলতে হতো প্রথম থেকে। রান তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো শুরুটা বেশ ভাল করেছিলেন। হায়দরাবাদের রান যখন ৫৬, তখন ওয়ার্নার (৩৫) ফেরেন। তখনও বোঝা যায়নি এই ম্যাচ হারতে হবে হায়দরাবাদকে। ওয়ার্নার ফেরার ঠিক ২ রান বাদে আউট হন জনি বেয়ারস্টো (১৯)। আবদুল সামাদও(৭) দ্রুত আউট হন। হায়দরাবাদের রান তখন ৩ উইকেটে ৬৭। মণীশ পাণ্ডে ও বিজয় শঙ্কর পার্টনারশিপে ৩৩ রান জোড়েন।

মণীশ পাণ্ডে (১৫) দ্রুত ম্যাচ শেষ করতে গিয়ে ক্রিস জর্ডনের বলে আউট হন। লং অফে বেশ ভাল ক্যাচ ধরেন সুচিথ। বিজয় শঙ্কর (২৬) ধীরে ধীরে হায়দরাবাদকে জয়ের রাস্তায় নিয়ে যাচ্ছিলেন। অর্শদীপের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিজয় শঙ্কর। আগের বলেই রান নেওয়ার সময়ে পুরানের থ্রো লেগেছিল বিজয় শঙ্করের হেলমেটে। বড় চোট পাওয়ার আশঙ্কা ছিল। এতেই হয়তো ফোকাস নড়ে গিয়েছিল বিজয় শঙ্করের। পরের বলেই আউট হয়ে যান তিনি। তার পরে বাকিরা এলেন আর গেলেন। নিজেদের প্রয়োগ করতে পারলেন না। মারতে গিয়ে উইকেট ছুড়ে দিয়ে এলেন হায়দরাবাদ ব্যাটসম্যানরা। ক্রিস জর্ডন (৩-১৭) ও অর্শদীপ সিংহ (৩-২৩) তিনটি করে উইকেট নিয়ে পঞ্জাবকে জয় এনে দেন।

শনিবার টস জিতে ওয়ার্নার প্রথমে ব্যাট করতে পাঠান পঞ্জাবকে।ময়ঙ্ক আগরওয়াল ও নিশামকে বাইরে রেখে খেলতে নামে পঞ্জাব। লোকেশ রাহুলের সঙ্গে এ দিন ওপেন করেন মনদীপ সিংহ। টুর্নামেন্টের প্রথম দিন থেকেই দারুণ ছন্দে রয়েছেন পঞ্জাব অধিনায়ক। এ দিনও তিনি এবং মনদীপ শুরু থেকেই আক্রমণের রাস্তা নেন। সন্দীপ শর্মাকে মারতে গিয়ে মনদীপ আউট হন ব্যক্তিগত ১৭ রানে।

ক্রিস গেলের প্রত্যাবর্তনের পরে বদলে গিয়েছে এই পঞ্জাব শিবির। দলের খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে পেরেছেন ক্যারিবিয়ান তারকা। মনদীপ ফেরার পরে লোকেশ রাহুলের সঙ্গে ক্রিজে যোগ দেন গেল। কিন্তু শুরুতে যে গতিতে রান তুলছিল পঞ্জাব, রান তোলার সেই গতি কমে যায়। জেসন হোল্ডারের বলে আউট হন গেল (২০)। রশিদ খানের গুগলিতে ঠকে যান রাহুল (২৭)। ম্যাক্সওয়েল (১২), দীপক হুদা (০), ক্রিস জর্ডনরা (৭) ব্যর্থ। নিকোলাস পুরান (৩২) শেষ পর্যন্ত টিকে থেকে পঞ্জাবকে পৌঁছে দেন ১২৬ রানে। তার পরে পঞ্জাব বোলারদের দাপটে ম্যাচ হারে হায়দরাবাদ।

News from Dubai - #SRH have won the toss and they will bowl first against #KXIP in Match 43 of #Dream11IPL. pic.twitter.com/NQLmQWVhRY

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Kings Eleven Punjab Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE