Advertisement
১৮ এপ্রিল ২০২৪
IPL 2020

দাপটের সঙ্গে জিতল মুম্বই, হেরে প্লে অফের রাস্তা কঠিন করে ফেলল দিল্লি

মুম্বই ইন্ডিয়ান্স আগেই প্লে অফে পৌঁছে গিয়েছিল। আজ জিতলে দিল্লি ক্যাপিটালসও পৌঁছে যেত প্লে অফে। এ দিন হেরে শ্রেয়াস আইয়ারের দল নিজেদের বিপন্ন করল।

মারমুখী মেজাজে ব্যাট করেন ঈশান কিষাণ। ছবি-সোশ্যাল মিডিয়া।

মারমুখী মেজাজে ব্যাট করেন ঈশান কিষাণ। ছবি-সোশ্যাল মিডিয়া।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ১৫:৩৮
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জিতলেই দিল্লি ক্যাপিটালস পৌঁছে যেত প্লে অফে। সেই ম্যাচ হেরে দিল্লি প্লে অফের রাস্তা কঠিন করে ফেলল। শনিবার প্রথমে ব্যাট করে দিল্লি তোলে ৯ উইকেটে ১১০ রান। শুরু থেকেই উইকেট পড়ে্ দিল্লির ইনিংসে। পার্টনারশিপ হয়নি। ব্যাটসম্যানরা নিজেদের প্রয়োগ করতে পারেননি। উল্টে নিজেদের উইকেট ছুড়ে দেন পৃথ্বী শরা। মুম্বই বোলারদের সামনে আত্মসমর্পণ করে দিল্লি।

এর আগে দুবাইয়ে মাত্র ১২৬ রান করে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়েছিল কিংস ইলেভেন পঞ্জাব। ১১০ রানের পুঁজি সম্বল করে ম্যাচ জিততে হলে দিল্লিকে শুরু থেকেই মুম্বইয়ের উইকেট তুলতে হতো। কিন্তু দুই ওপেনার ঈশান কিষাণ ও কুইন্টন ডি' কককে দমাতে পারেননি কাগিসো রাবাদা, অ্যানরিচ নরতিয়েরা। মুম্বইয়ের প্রথম উইকেট যায় ৬৮ রানে। নরতিয়ের বলে বোল্ড হন কুইন্টন ডি' কক (২৬)। ততক্ষণে ম্যাচের রাশ মুম্বইয়ের হাতে চলে এসেছে। ঈশান কিষাণ মারমুখী ব্যাটিং করেন। ৪৭ বলে ৭২ রানে অপরাজিত থেকে যান তিনি। ১৪.২ ওভারে মুম্বই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয়। এই ম্যাচ জেতার ফলে ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট মুম্বইয়ের। অন্য দিকে, ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট দিল্লির। সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে শেষ ম্যাচ দিল্লির। সে দিন ভাগ্য নির্ধারিত হবে শ্রেয়াস আইয়ারের দলের।

এ দিন টস জিতে মুম্বই অধিনায়ক কায়রন পোলার্ড প্রথমে ব্যাট করতে পাঠান দিল্লিকে। ম্যাচের তৃতীয় বলেই আউট হন শিখর ধওয়ন (০)। ব্যাকওয়ার্ড পয়েন্টে ধওয়নের ক্যাচ ধরেন সূর্যকুমার যাদব। টানা দুটো ম্যাচে সেঞ্চুরির পরে ধওয়ন আর রানে নেই। দিল্লির প্রথম একাদশে জায়গা পেয়েছেন প্রবীণ দুবে, পৃথ্বী শ ও হর্ষল পটেল। পৃথ্বীও ধৈর্যের পরিচয় দেননি। ট্রেন্ট বোল্টকে মারতে গিয়ে কুইন্টন ডি' ককের হাতে ক্যাচ দিয়ে আউট হন পৃথ্বী শ (১০)।

এ বারের টুর্নামেন্টে শ্রেয়াস আইয়ার ভালই ছন্দে ছিলেন। এ দিন তাঁর ব্যাট থেকে রান চাইছিল দিল্লি। দিল্লি অধিনায়ক ব্যক্তিগত ২৫ রানে আউট হন।এটাই দলের মধ্যে সর্বোচ্চ। ঋষভ পন্থও (২১) প্রয়োজনের সময়ে রান করতে পারেননি। স্টোইনিস অনেক ম্যাচেই ত্রাতা হয়ে ধরা দিয়েছিলেন। বিশেষ করে শেষের ওভারগুলোয় ঝড় তুলতে পারেন তিনি। এ দিন মাত্র ২ রান করে বুমরার বলে আউট হতে হল তাঁকে। হেটমায়ারও (১১) ব্যর্থ। রবিচন্দ্রন অশ্বিন করেন মাত্র ১২ রান। নিয়মিত ব্যবধানে উইকেট যাওয়ায় কোনও সময়তেই মনে হয়নি দিল্লি বড় রান করতে পারবে। পারেওনি। শেষ পর্যন্ত ১১০ রান করে দিল্লি। ট্রেন্ট বোল্ট (৩-২১) ও যশপ্রীত বুমরা (৩-১৭) সফল। এই দুই বোলারের দাপটে ভেঙে পড়ে দিল্লির ইনিংস।

#MumbaiIndians win the toss and they will bowl first against #DelhiCapitals.#Dream11IPL pic.twitter.com/xLpuPedUUa

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 DC MI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE