• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনি-রোহিত লড়াই দিয়ে শুরু হচ্ছে এ বারের আইপিএল, দেখে নিন সূচি

ipl
রোহিত শর্মা এবং মহেন্দ্র সিংহ ধোনি। -ফাইল চিত্র।

ধোনি-রোহিত লড়াই দিয়েই শুরু হতে চলেছে ২০২০-র আইপিএল। আগামী ২৯ মার্চ মুম্বইয়ের ওয়াংখেড়ের মাঠে মুম্বই ইন্ডিয়ানস বনাম চেন্নাই সুপার কিংসের লড়াই দিয়ে শুরু হবে লিগের লড়াই। ওয়াংখেড়ের এই মাঠেই ধোনির মারা ছয়ে বিশ্বকাপ জিতেছিল ভারত। ২০১৯ সালের আইপিএলের ফাইনালও এই মাঠেই হয়েছিল। ভারত তাদের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজের শেষ ম্যাচ খেলবে ইডেনে ১৮ মার্চ। অর্থাৎ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম সিরিজ খেলার মাত্র ১১ দিনের মধ্যেই আইপিএল খেলতে হবে কোহালিদের।

তাই এ বারে ওয়াংখেড়ে থেকেই শুরু হতে চলেছে আইপিএল। গ্রুপ লিগের ম্যাচগুলো আপাতত শুরু হচ্ছে। গ্রুপ লিগের শেষ খেলা হবে বেঙ্গালুরুতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম মুম্বই ইন্ডিয়ানস-এর মধ্যে মে মাসের ১৭ তারিখে। নকআউট কবে থেকে শুরু হবে, তার সূচি এখনও প্রকাশ করা হয়নি। তবে জানা গিয়েছে, ফাইনাল হবে ২৪ মে।

এই প্রথম আইপিএলে কিছু নিয়মের পরিবর্তন করা হয়েছে। ছুটির দিনের গ্রুপ লিগের দুটো করে ম্যাচ খেলানো হত, কিন্তু এ বার শনিবারে দুটোর পরিবর্তে একটা ম্যাচই খেলানো হবে। তবে রবিবার দু’টি করেই ম্যাচ খেলানো হবে। তবে লিগের প্রথম ম্যাচ (২৯ মার্চ) এবং গ্রুপ লিগের শেষ ম্যাচ (১৭ মে) একটা করেই হবে। সে জন্য গতবারের ৪৪ দিনের বদলে এ বার লিগ পর্ব চলবে টানা ৫০ দিন।

 

আরও পড়ুন: সমালোচনাও এখন অনেকের কাছে বড় রাস্তা অর্থ উপার্জনের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন