Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2020

ওয়ার্নারের পাশে সচিন

নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োয় সচিন বলেছেন, “উইকেট যেমনই আচরণ করুক, ওয়ার্নারকে  ওখানে দাঁড়িয়ে থেকেই যা করার করতে হবে। আর্চারের বিরুদ্ধে এর চেয়ে বেশি কিছু করা সম্ভব নয়।”

ডেভিড ওয়ার্নার। ছবি: পি‌টিআই।

ডেভিড ওয়ার্নার। ছবি: পি‌টিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ০২:৪০
Share: Save:

এ বারের আইপিএলে ডেভিড ওয়ার্নারের পথের কাঁটা হয়ে গিয়েছেন ইংল্যান্ড পেসার জফ্রা আর্চার। দুই সাক্ষাতেই তাঁর কাছে আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছেন অস্ট্রেলীয় ওপেনার।

যদিও ওয়ার্নারের সেই ব্যর্থতাকে বড় করে দেখতে চান না সচিন তেন্ডুলকর। কিংবদন্তি ক্রিকেটার জানিয়েছেন, আর্চারের প্রবল গতি, ভয়ঙ্কর বাউন্স এবং বিষাক্ত আউটসুইংয়ের সামনে শুধু ওয়ার্নার কেন, কোনও ব্যাটসম্যানের পক্ষেই বিশেষ কিছু করা সম্ভব নয়।

নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করা ভিডিয়োয় সচিন বলেছেন, “উইকেট যেমনই আচরণ করুক, ওয়ার্নারকে ওখানে দাঁড়িয়ে থেকেই যা করার করতে হবে। আর্চারের বিরুদ্ধে এর চেয়ে বেশি কিছু করা সম্ভব নয়।” তিনি আরও বলেছেন, “যা দেখেছি তাতে উইকেট নেওয়ার মানসিকতা নিয়ে খেলতে নামে জফ্রা। প্রথম ওভারেই বলের গতি দাঁড়াচ্ছে ১৪৮, ১৫০, ১৫২ কিমি। বোঝাই যাচ্ছে ও কোনও ব্যাটসম্যানকে উইকেটে থিতু হওয়ার সুযোগ দিতে চাইছে না। ওর বোলিংটা দারুণ উপভোগ করছি।”

ওয়ার্নারের বিরুদ্ধে আর্চারের বোলিং নিয়ে সচিনের বিশ্লেষণ, “বল মিডল স্টাম্পে ফেলে বাইরের দিকে নিয়ে যাচ্ছে। ওয়ার্নার বলের লাইন লক্ষ্য করে যখন খেলতে যাচ্ছে, সেটা তখন বাইরে বেরিয়ে যাচ্ছে। এই ধরনের ডেলিভারিতে কাট বা ফ্লিক করা সম্ভব নয়। ফলে ওয়ার্নার চেষ্টা করছে নিজের জায়গায় দাঁড়িয়ে বল খেলতে। কিন্তু সেটা বেশি সুইং করলেই ব্যাট এগিয়ে যাচ্ছে। আর্চার ওই দুর্বলতাকেই কাজে লাগিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL2020 David Warner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE