Advertisement
২৩ এপ্রিল ২০২৪
IPL 2020

বিরাটের মুকুটে নতুন পালক, প্রথম ভারতীয় হিসেবে টি টোয়েন্টিতে ন’হাজার রানের মালিক

প্রথম ভারতীয় হিসেবে কোহালির নয়া নজির।

নতুন রেকর্ডের মালিক বিরাট। ছবি: পিটিআই

নতুন রেকর্ডের মালিক বিরাট। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২০ ২৩:২৬
Share: Save:

সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচে বিরাটের মুকুটে জুড়ল আরও একটি পালক। আইপিএলে তিনি সব চেয়ে বেশি রানের মালিক আগেই ছিলেন। ১৮২টি ম্যাচে তাঁর সংগ্রহ ৫,৫৪৫ রান। নিকটতম প্রতিদ্বন্দ্বী সুরেশ রায়নার থেকে প্রায় দুশো রান এগিয়ে ব্যাঙ্গালোর ক্যাপ্টেন। এ বার টি ২০ ক্রিকেটে ৯ হাজার রানের মাইলফলকও ছুঁয়ে ফেললেন কোহালি। প্রথম ভারতীয় হিসেবে এই রেকর্ড রানের মালিক হলেন তিনি।

কোহালির আগে ছয় জন ব্যাটসম্যান ক্রিকেটের এই ফরম্যাটে্ ৯ হাজার রান করেছেন। তাঁরা সকলেই বিদেশি। এই তালিকায় সবার উপরে রয়েছেন ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেল (১৩,২৯৬ রান)। দ্বিতীয় জন তাঁরই স্বদেশীয় কাইরন পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্সের বর্তমান সদস্যের সংগ্রহ ১০,৩৭০ রান। কোনও ভারতীয় এই তালিকায় ছিলেন না। ভারত অধিনায়ক এদিন এই নজির গড়লেন। বিরাটের পরেই রয়েছেন রোহিত শর্মা।

দিল্লির বিরুদ্ধে নামার আগে ৯ হাজার রান থেকে ১০ রান কম ছিল কোহালির। সোমবার ব্যাঙ্গালোর ক্যাপ্টেন করেন ৩৯ বলে ৪৩ রান। আর এই ইনিংস খেলার পথেই ন'হাজার রান পূর্ণ করে ফেলেন তিনি। যদিও আজ তাঁর দল জেতেনি।

আরও পড়ুন: পন্টিংয়ের পরামর্শেই কি ফিঞ্চকে ‘মাঁকড় আউট’ করলেন না অশ্বিন?

আরও পড়ুন: পাড়িকলের দুরন্ত ক্যাচে ফিরলেন শ্রেয়াস​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2020 Virat Kohli Record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE