• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভাল বল করেও কেন দ্বিতীয় সুপার ওভারে বাদ বুমরা, শামি?

Bumrah and Shami
দ্বিতীয় সুপার ওভারে কেন বাদ বুমরা এবং শামি? ছবি: সোশ্যাল মিডিয়া

ম্যাচের পর প্রথম সুপার ওভারও ড্র হতে ফিরে এসেছিল বিশ্বকাপ ফাইনালের স্মৃতি। যদিও এ বারে বাউন্ডারির হিসেবে নয়, জয়ী দলকে পেতে ছিল আরও এক সুপার ওভারের ব্যবস্থা। আইসিসির নয়া নিয়মে সুপার ওভারেই হতে হবে ম্যাচের ফল। প্রথম বারের জন্য আইপিএলে এই নিয়মে খেলা হওয়ায় অনেকের কাছেই ধোঁয়াশা ছিল নিয়ম নিয়ে। তাই সমর্থকরা অনেকেই অবাক হলেন যখন দেখলেন প্রথম সুপার ওভারে দারুণ বল করা যশপ্রিত বুমরামহম্মদ শামিকে ফের বল হাতে দেখা না যাওয়ায়।

নতুন নিয়ম অনুযায়ী, প্রথম সুপার ওভারের বোলাররা দ্বিতীয় সুপার ওভারে বল করার সুযোগ পাবেন না। প্রথম সুপার ওভারে যে ব্যাটসম্যানরা খেলতে নেমেছিলেন তাঁদের মধ্যে যদি কেউ আউট হয়ে যান তবে তাঁর কাছেও সুযোগ থাকবে না দ্বিতীয় সুপার ওভারে খেলতে নামার। সেই জন্যই মুম্বই ইন্ডিয়ান্সের কুইন্টন ডি’কক এবং কিংস ইলেভেন পঞ্জাবের লোকেশ রাহুল ও নিকোলাস পুরানের কাছে সুযোগ ছিল না ব্যাট করার। মুম্বই অধিনায়ক রোহিত শর্মা যদিও চাইলে নামতেই পারতেন দ্বিতীয় সুপার ওভারে।

প্রথম ম্যাচে দিল্লির কাছে সুপার ওভারে হেরে পঞ্জাবের ছন্দ নষ্ট হয়ে গিয়েছিল বলে মনে করা হচ্ছিল। মুম্বইয়ের বিরুদ্ধে সুপার ওভারে জিতে ভাগ্যের চাকা কি উল্টো দিকে ঘোরাতে পারবেন রাহুলরা?

আরও পড়ুন: মেয়ে ভেবে অভিনন্দনের বন্যা, হেলমেট পরে আম্পায়ারিং করেও নজর কাড়েন ‘রকস্টার’ পশ্চিম

আরও পড়ুন: আইপিএল কমিটির ছাড়পত্র নারাইনকে​

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন