Advertisement
১৮ এপ্রিল ২০২৪

মহাতারকার সমারোহ মঙ্গলবারের সল্টলেকে

আইপিএলে এখন এমন অভূতপূর্ব অবস্থা যে, তার শরীর আছে অথচ মস্তিষ্ক নেই! আইপিএল চেয়ারম্যান পদে রঞ্জীব বিসওয়ালকে রেখে দেবে কি না জগমোহন ডালমিয়ার ভারতীয় বোর্ড—অনিশ্চিত। নতুন আইপিএল গভর্নিং কাউন্সিলও বা কবে হচ্ছে, কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। কিন্তু মঙ্গলবার সল্টলেকে আইপিএল বোধনে যে সাংস্কৃতিক ঔজ্বল্য দেখা যাবে, সেখানে এ জাতীয় প্রশ্নের জায়গা পাওয়ার কথা নয়। আইপিএলে প্রথম স্টেজ শো সে দিন যুবভারতীতে করবেন হৃতিক রোশন।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৫ ০৩:৩২
Share: Save:

আইপিএলে এখন এমন অভূতপূর্ব অবস্থা যে, তার শরীর আছে অথচ মস্তিষ্ক নেই! আইপিএল চেয়ারম্যান পদে রঞ্জীব বিসওয়ালকে রেখে দেবে কি না জগমোহন ডালমিয়ার ভারতীয় বোর্ড—অনিশ্চিত। নতুন আইপিএল গভর্নিং কাউন্সিলও বা কবে হচ্ছে, কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।

কিন্তু মঙ্গলবার সল্টলেকে আইপিএল বোধনে যে সাংস্কৃতিক ঔজ্বল্য দেখা যাবে, সেখানে এ জাতীয় প্রশ্নের জায়গা পাওয়ার কথা নয়। আইপিএলে প্রথম স্টেজ শো সে দিন যুবভারতীতে করবেন হৃতিক রোশন। আইপিএলে এর আগে বড় বড় মহাতারকাদের দেখা গিয়েছে। অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান— কেউ বাদ পড়েননি। কিন্তু হৃতিককে আজ পর্যন্ত কোনও আইপিএল অনুষ্ঠানে দেখা যায়নি। চেন্নাই থেকে যা নিয়ে আইপিএল সিইও সুন্দর রামন ফোনে দাবি করলেন, ‘‘হৃতিক মাতিয়ে দেবেন দর্শকদের।’’

হৃতিক যদি চমক নম্বর এক হয়ে থাকেন, তা হলে চমক নম্বর দুই অনুষ্কা শর্মা। বিরাট কোহলি খেললে তাঁকে স্টেডিয়াম গ্যালারিতে দেখা গিয়েছে। কিন্তু বিরাটের সামনে স্টেজ পারফর্ম করতে দেখা যায়নি। যুবভারতী সেটাও দেখবে। সাধারণত আইপিএল উদ্বোধনে দুই অধিনায়ক শুধু টিম নিয়ে আসেন। প্রথম ম্যাচের যুযুধান দু’টো টিম। যেটা আইপিএল আটে মুম্বই ইন্ডিয়ান্স আর কেকেআর। বাকি টিমের শুধু অধিনায়করা থাকেন। এক্ষেত্রে কিন্তু থাকছে দু’টোর জায়গায় তিনটে টিম। এবং তৃতীয়টা, বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অর্থাৎ, বিরাট-অনুষ্কা মুখোমুখি। যা খবর, তাতে শাহিদ কপূরের সঙ্গে মঞ্চে উঠবেন অনুষ্কা।

দিন দুয়েকেই আইপিএল-এর সূচনা অনুষ্ঠান। তার প্রস্তুতিতে সামিল কচিকাঁচারাও। শনিবার, যুবভারতী ক্রীড়াঙ্গনে। ছবি: শৌভিক দে

এ দিন সন্ধেয় আইপিএল উদ্বোধন নিয়ে বোর্ড থেকে যে ই-মেল করা হল, তাতে বলা হয়েছে যে, অনুষ্ঠান সঞ্চালনা করবেন সইফ আলি খান। ‘‘যেটা বলিনি সেটা হল, অপরূপ দৃশ্যায়ন দেখতে পাবেন,’’ ফোনে আরও যোগ করেন সুন্দর। জানা গেল, অনুষ্ঠানে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি অধিনায়কদের শপথবাক্য পাঠ করাবেন রবি শাস্ত্রী। ফারহান আখতার পারফর্ম করবেন নিজের ব্যান্ড নিয়ে। সুরকার প্রীতম— তিনিও ব্যান্ড সমেত থাকবেন। আর পারফরম্যান্সের হীরকদ্যূতি কতটা থাকবে তার আগাম আন্দাজও পাওয়া গেল মুম্বইয়ের বাঙালি সুরকারের থেকে। প্রীতম বললেন, ‘‘ঘরের মাঠে এমন অনুষ্ঠান করব যে দর্শকরা ভুলতে পারবেন না!’’

কিন্তু শাহরুখ খান—তিনি? না, আইপিএল আটের বোধনে তিনি নেই। বলা হচ্ছে, তিনি নাকি শ্যুটিংয়ে ব্যস্ত থাকবেন। সুন্দরও সেটা বললেন। কিন্তু তার পরেও কারও কারও মনে প্রশ্ন জাগছে যে, আইপিএল আটের বর্ণাঢ্য উদ্বোধনে তাঁর অনুপস্থিতি সুনীল নারিন নিয়ে অধুনা বিতর্কের কারণে নয়তো? কেকেআরের কারও কারও কাছে কিন্তু খবর, টিমের প্রথম ম্যাচে থাকতে চলেছেন। উদ্বোধনের পরের দিন, মাত্র চব্বিশ ঘণ্টার তফাতে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE