Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Sports News

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এটা লাল কার্ড ছিল। এটা রেফারির বিষয় নয়, বিষয় মনোভাবের। সঙ্গে সাহস আর চরিত্রের। সিদ্ধান্ত সবার জন্য পরিস্কার হওয়া উচিত।

হলুদ কার্ড দেখেছিলেন রোনাল্ডো। ছবি: রয়টার্স।

হলুদ কার্ড দেখেছিলেন রোনাল্ডো। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ জুন ২০১৮ ১৯:২৩
Share: Save:

সোমবার পর্তুগাল বনাম ইরান ম্যাচ ঘিরে রয়েছে অনেক বিতর্ক। ম্যাচ শেষ হয়েছিল ১-১ গোলে। সে রোনাল্ডোর ফাউল করেও লাল কার্ড না দেখাই হোক বা তিনবার ভিএআর ব্যবহার করাও হোক। বিতর্ক ছিল ম্যাচের শেষ পর্যন্ত।

ইরান কোচ কার্লোস কুইরোজ বলেন, ‘‘এটা লাল কার্ড ছিল। এটা রেফারির বিষয় নয়, বিষয় মনোভাবের। সঙ্গে সাহস আর চরিত্রের। সিদ্ধান্ত সবার জন্য পরিস্কার হওয়া উচিত। তাই আমার মতে, ইনফান্তিনো ও ফিফা, সকলেই মেনে নেবে ভিএআর সঠিক পথে যাচ্ছে না। এটাই সত্যি। অনেক অভিযোগ রয়েছে।’’

তিনি আরও বলেন, ‘‘আমি বেশি কথা বলতে চাই না, এটা আমার দেশ আর প্লেয়ারদের বিষয়। আমি জানি আমার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা হবে।’’ ২০১০এ তিনিই পর্তুগালের কোচ ছিলেন। সে বার দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ হয়েছিল। ঘুরিয়ে তাঁর সেই সময়ের ছাত্র রোনাল্ডোকে একাহত নিলেন কুইরোজ। তিনি বলেন, ‘‘আমি এই সবের সঙ্গে পরিচিত যেখানে একজন মানুষ একটা দেশের বিরুদ্ধে এবং একটা দেশ একজনের বিরুদ্ধে। দক্ষিণ আফ্রিকা থেকে দেখছি। সমস্যা নেই।’’

আরও পড়ুন
গ্রুপের শেষ ম্যাচগুলো একই সময়ে হচ্ছে কেন জানেন?

কেন রোনাল্ডোর লাল কার্ড হল না তা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘‘কোনুই দিয়ে মারাটা নিয়ম অনুযায়ী লাল কার্ড। নিয়মে পার্থক্য হয় না সামনে মেসি না রোনাল্ডো।’’ এই রোনাল্ডোই দ্বিতীয়ার্ধে পেনাল্টিও নষ্ট করেন। ১-১ ড্রয়ের পর গ্রুপে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে পর্তুগাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE