Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asian Kabaddi Championship

পুরুষ প্রবেশ নিষেধ, তাই হিজাব পরে স্টেডিয়ামে ঢুকলেন, তার পর...

এশিয়ান কবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলছিল বুধবার। কড়া নিরাপত্তা ছিল সর্বত্র। হঠাৎই নজরে আসে কালো ওড়না ঢাকা এক ব্যক্তি ঘাপটি মেরে বসে খেলা দেখছেন। ওড়নাটি অনেকটা হিজাবের মতো করে মাথায় জড়ানো।

ইরানের সংবাদ মাধ্যম শনাক্ত করল ‘হিজাব’ পড়া তাইল্যান্ডের কবাডি কোচকে। ছবি: টুইটারের সৌজন্যে।

ইরানের সংবাদ মাধ্যম শনাক্ত করল ‘হিজাব’ পড়া তাইল্যান্ডের কবাডি কোচকে। ছবি: টুইটারের সৌজন্যে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৭ ১৭:৩৬
Share: Save:

এশিয়ান কবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলছিল। সেই খেলা দেখতে ‘হিজাব’ পরে স্টেটিয়ামে ঢুকে পড়েছিলেন এক ব্যক্তি। কিছু ক্ষণ পরেই বিষয়টি নজরে আসে ফেডারেশন কর্তৃপক্ষের। হন্তদন্ত হয়ে ছুটে আসেন কর্তাব্যক্তিরা। পর্দার আড়ালে আসল ব্যক্তিকে তত ক্ষণে শনাক্ত করা গিয়েছে। তিনি তাইল্যান্ডের কবাডি কোচ।

ঘটনাটি ঘটেছে ইরানের গোরগানে। সে দেশে মেয়েদের যে কোনও খেলা দেখাই পুরুষ এবং সংবাদ মাধ্যমের জন্য নিষিদ্ধ করেছে ইসলামি প্রজাতন্ত্র। ইরানিয়ান কবাডি ফেডারেশনের মুখপাত্র আহুজার মারকালাই একটি ওয়েবসাইটে দাবি করেছেন, ‘‘মেয়েদের খেলা দেখা নিষিদ্ধ জেনেও কেন তিনি এমন কাজ করলেন বুঝতে পারছি না। মেয়েদের প্রতি এমন অশ্রদ্ধামূলক আচরণের জন্য তাঁকে ক্ষমা চাইতে হবে।’’

আরও পড়ুন:

সোনার মেয়ে চানু, বিশ্বমঞ্চে মিলল স্বীকৃতি

টেস্ট নিয়ে বিরাট সওয়াল, দলীপে ক্ষোভ বেদীর

এশিয়ান কবাডি চ্যাম্পিয়নশিপে মহিলাদের ম্যাচ চলছিল বুধবার। কড়া নিরাপত্তা ছিল সর্বত্র। হঠাৎই নজরে আসে কালো ওড়না ঢাকা এক ব্যক্তি ঘাপটি মেরে বসে খেলা দেখছেন। ওড়নাটি অনেকটা হিজাবের মতো করে মাথায় জড়ানো। কিন্তু, বাকি পোশাক পুরুষের। তাঁকে দ্রুত ওই জায়গা থেকে চলে যাওয়ার নির্দেশ দেন ফেডারেশন কর্তৃপক্ষ।

পরে সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ইরানের একটি সংবাদ মাধ্যম জানায়, ওই ব্যক্তি আসলে তাইল্যান্ডের মহিলা কবাডি দলের কোচ। ওই দিন কোচের ইউনিফর্মই পরেছিলেন তিনি। মাথায় মেয়েদের মতো করে একটি ওড়না জড়িয়ে নিয়েছিলেন। তবে কেন তিনি এমন কাজ করলেন তার কোনও সঠিক ব্যাখ্যা পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE