Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

তিন নম্বরে ধোনির থেকে কোহালিই ভাল, বলছেন পাঠান

তিন নম্বরে ব্যাট করতে নেমে ধোনির ব্যাটিং রেকর্ড বেশ ভাল। ৯৯৩ রান করেছেন তিনি।  গড় ৮২.৭৫।

দুই ম্যাচ উইনার। বিরাট ও ধোনি। —ফাইল চিত্র।

দুই ম্যাচ উইনার। বিরাট ও ধোনি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা 
মুম্বই শেষ আপডেট: ১৬ জুন ২০২০ ১২:৩৯
Share: Save:

ওয়ানডে -তে যদি তিন নম্বরে ব্যাট করতেন মহেন্দ্র সিংহ ধোনি, তা হলে বহু রেকর্ড করতে পারতেন। এমনটাই বলেছিলেন গৌতম গম্ভীর।

কিন্তু জাতীয় দলের আরেক প্রাক্তন ইরফান পাঠান তাঁর সঙ্গে একমত নন। ধোনির থেকে টেকনিক ভাল হওয়ার জন্য বিরাট কোহালিকেই তিন নম্বর পজিশনের জন্য যোগ্য মনে করেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে ধোনির ব্যাটিং রেকর্ড বেশ ভাল। ৯৯৩ রান করেছেন তিনি। গড় ৮২.৭৫। শ্রীলঙ্কার বিরুদ্ধে করা ১৮৩ রানও এসেছে তিন নম্বরে ব্যাট করতে নেমেই।

তবুও পাঠান মনে করেন তিন নম্বরের জন্য আদর্শ কোহালিই। কারণ তিন নম্বর পজিশন যে কোনও দলের ‘মেরুদণ্ড’। দ্রুত ওপেনার আউট হয়ে গেলে তাঁকেই নতুন বল সামলাতে হয়। এর জন্য দরকার ভাল টেকনিক।

আরও পড়ুন: ক্রিকেট অস্ট্রেলিয়ার 'অবাস্তব' মন্তব্যে খুলতে পারে আইপিএল-এর ভাগ্য

একটি ক্রিকেট সম্প্রচারকারী চ্যানেলের অনুষ্ঠানে পাঠান বলেছেন, ‘‘তিন নম্বরে ব্যাট করার সুযোগ ছিল এমএস-এর সামনে। কিন্তু ও নামেনি। তিন নম্বরে ব্যাট করতে নামার কথাই যদি বলা হয়, তা হলে আমি বিরাটের নামই নেব। কারণ ওর টেকনিক ভাল। সবাই অবশ্য তাঁদের মতামত জানাতেই পারে। তবে আমি যে কোনও দিন বিরাটকেই তিন নম্বরে পাঠাবো।’’

যদিও পাঠান স্বীকার করে নিয়েছেন, ধোনি কিংবদন্তি এবং টেকনিকের দিক থেকে ভাল হওয়ায় কোহালিকে তিন নম্বরের জন্য তিনি ভেবেছেন। এর পিছনে অন্য কোনও কারণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ms dhoni Virat Kohli Irfan Pathan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE