Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রিয়ালকে জয়ে ফেরালেন ইস্কো

চলতি লা লিগায় ঘরের মাঠে এটিই প্রথম জয় রিয়াল মাদ্রিদের। ম্যাচ শেষে তাই রিয়াল ম্যানেজার জিদানের গলায় স্বস্তি, ‘‘গত তিন ম্যাচে ঘরের মাঠে জয় ছিল না। তাই তিন পয়েন্টের দরকার ছিল।

উচ্ছ্বাস: এস্প্যানিয়লের বিরুদ্ধে দ্বিতীয় গোলের পরে ইস্কো। রবিবার মাদ্রিদে। ছবি: রয়টার্স

উচ্ছ্বাস: এস্প্যানিয়লের বিরুদ্ধে দ্বিতীয় গোলের পরে ইস্কো। রবিবার মাদ্রিদে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৭ ০৩:০৬
Share: Save:

গোলের পাস বাড়ালেন কিন্তু গোল পেলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বরং জোড়া গোল করে গেলেন ইস্কো। আর তার সৌজন্যেই ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউ স্টেডিয়ামে এস্প্যানিয়ল-কে ২-০ হারাল রিয়াল মাদ্রিদ।

এই জয়ের ফলে লা লিগায় দ্রুত পঞ্চাশ ম্যাচ জেতার লড়াইয়ে প্রাক্তন বার্সেলোনা ম্যানেজার পেপ গুয়ার্দিওলাকে পিছনে ফেললেন জিদান। রিয়াল মাদ্রিদ ম্যানেজার ৫০ তম জয়টি পেলেন তাঁর ৬৫ তম ম্যাচে। গুয়ার্দিওলা যা পেয়েছিলেন ৬৭ তম ম্যাচে।

চলতি লা লিগায় ঘরের মাঠে এটিই প্রথম জয় রিয়াল মাদ্রিদের। ম্যাচ শেষে তাই রিয়াল ম্যানেজার জিদানের গলায় স্বস্তি, ‘‘গত তিন ম্যাচে ঘরের মাঠে জয় ছিল না। তাই তিন পয়েন্টের দরকার ছিল। শেষ পর্যন্ত তা পেয়েছি।’’ এর ফলে সাত ম্যাচে রোনাল্ডোদের পয়েন্ট ১৪। লিগ তালিকায় রিয়াল রইল পাঁচ নম্বরে। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্টের ব্যবধান এই মুহূর্তে সাত।

আরও পড়ুন: নেমারের জোড়া গোল, তবু বিতর্ক

ম্যাচের ৩০ মিনিটে রোনাল্ডোর বাড়ানো বল ধরেই গোল করে যান ইস্কো। খেলা শেষ হওয়ার ১৯ মিনিট আগে প্রতি-আক্রমণ থেকে রিয়ালের দ্বিতীয় গোলটিও করেন তিনি।

খেলা শেষে রিয়াল ম্যানেজার জিদান ইস্কোর প্রশংসায় পঞ্চমুখ। বলেন, ‘‘ইস্কো যে দিন ছন্দে থাকে সে দিন ওকে দেখলে মনে হয়, পাড়ায় বাচ্চাদের সঙ্গে খেলছে। প্রতিকূল পরিস্থিতিতে একদম ঘাবড়ায় না ও।’’

ম্যাচ জিতলেও জিদানের চিন্তা অন্য কারণে। এ বারের লা লিগায় রিয়াল যে ১৩ টি গোল করেছে তার মধ্যে আটটি গোল মিডফিল্ডারদের। কিন্তু রিয়ালের দুই তারকা ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং করিম বেঞ্জিমা এখনও কোনও গোল পাননি লা লিগায়। স্পেনের ফুটবল মহলে ফিসফাস, এ রকম গোল-খরা মরসুমের শুরুতে কখনও নাকি আসেনি রোনাল্ডোর। যে প্রসঙ্গে সিআর সেভেন-এর পাশে দাঁড়িয়েছেন দলের গোলকিপার কেলর নাভাস। বলেছেন, ‘‘রোনাল্ডোর গোল পাওয়া সময়ের অপেক্ষা। ইস্কোর প্রথম গোলের বলটা তো রোনাল্ডোই বাড়াল। দ্রুত এই অবস্থা থেকে বেরিয়ে আসবে রোনাল্ডো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Isco Real Madrid ইস্কো Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE