• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রথম জয় জামশেদপুরের

ISL
বল দখলের লড়াই।—ছবি পিটিআই।

আইএসএলের প্রথম ম্যাচেই জয় পেল ঝাড়খণ্ডের দল জামশেদপুর এফসি। মঙ্গলবার ঘরের মাঠ জে আর ডি টাটা স্পোর্টস কমপ্লেক্সে তারা হারাল এ বারের আই লিগের নতুন দল ওড়িশা এফসিকে। যে দলের আগে নাম ছিল দিল্লি ডায়নামোস। এ বার আই লিগে নাম ও ঠিকানা বদলে হয়ে গিয়েছে ওড়িশা এফসি। ম্যাচের ফল জামশেদপুরের পক্ষে ২-১।

খেলার শুরুতেই বিপক্ষের ফারুক চৌধুরীর নিচু ক্রস বিপন্মুক্ত করতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন ওড়িশা এফসির স্টপার রানা ঘরামি। ১-০ এগিয়ে যায় জামশেদপুর। তবে পিছিয়ে গেলেও গোলশোধের চেষ্টায় নতুন উদ্যম নিয়ে ঝাঁপিয়ে পড়েছিল ওড়িশার দলটি। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে ওড়িশা এফসি-র হয়ে সমতা ফেরান আরিদেন সান্তানা। বিরতিতে ম্যাচের ফল ছিল গোলশূন্য। যদিও তার আগে ৩৫ মিনিটে ওড়িশার জেরি মহমিংথাঙ্গা গোলমুখী আক্রমণ শানিয়েছিলেন। জামশেদপুর বক্সের কিছু আগে তাঁকে অবৈধ ভাবে আটকান বিকাশ জাইরু। রেফারি সঙ্গে সঙ্গে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন বিকাশকে। ফলে বাকি ম্যাচ দশ জনেই খেলতে হয় সুব্রত পালেদের।

তা সত্ত্বেও দ্বিতীয়ার্ধে রক্ষণাত্মক হওয়ার বদলে আক্রমণেই জোর দিয়েছিলেন জামশেদপুর কোচ আন্তোনিয়ো ইরোন্দো। তারই সুফল ৮৫ মিনিটে সের্খিয়ো কাস্তেলের জয়সূচক গোল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন