Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ISL 2020

দুই কোচের একই বার্তা, তৈরি আছি

দ্বিতীয় পর্বের দ্বৈরথের দিন অবশ্য ঘোষণা করা হয়নি।

ডার্বির উত্তজনায় ফুটছে দু’দলেরই সমর্থকরা।

ডার্বির উত্তজনায় ফুটছে দু’দলেরই সমর্থকরা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২০ ০৫:২৫
Share: Save:

গোয়ার বাম্বোলিমে জিএমসি স্টেডিয়ামে সপ্তম আইএসএলের উদ্বোধনী ম্যাচে ২০ নভেম্বর এটিকে-মোহনবাগানের প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্স এফসি। কিন্তু ফুটবলপ্রেমীদের যাবতীয় আগ্রহ ২৭ নভেম্বরের ডার্বি নিয়ে।

শুক্রবার বিকেলে আইএসএলের প্রথম এগারো রাউন্ডের ক্রীড়াসূচি প্রকাশের সঙ্গে সঙ্গেই এটিকে-মোহনবাগান বনাম এসসি ইস্টবেঙ্গল দ্বৈরথকে কেন্দ্র করে উন্মাদনা ছড়িয়ে পড়ে দুই প্রধানের সমর্থকদের মধ্যে। সেই আবেগে গা ভাসালেন দুই চাণক্যও। নিভৃতবাস পর্ব শেষ করে শুক্রবারই প্রথম অনুশীলনে নামা এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাওলার বলেছেন, ‘‘আমার ফুটবলারদের কাছে এটাই সব চেয়ে বড় ম্যাচ। তাই মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছি। আমরা পুরোপুরি তৈরি।’’ লিভারপুল কিংবদন্তির মতে ডার্বিতে চাপে থাকবে এটিকে-মোহনবাগানই। তিনি বলেছেন, ‘‘এই প্রতিযোগিতায় আমরা নতুন। তাই কোনও চাপ নেই। এটিকে-মোহনবাগানের উপরেই চাপ থাকবে।’’ সবুজ-মেরুন শিবিরের কোচ আন্তোনিয়ো লোপেস হাবাস বলেছেন, ‘‘ডার্বির সঙ্গে সবুজ-মেরুন সমর্থকদের আবেগ জড়িয়ে রয়েছে। কলকাতায় কোচিং করানোর সুবাদে এই ম্যাচের গুরুত্ব জানি। আমাদের লক্ষ্য দুটি ডার্বিই জেতা।’’ দ্বিতীয় পর্বের দ্বৈরথের দিন অবশ্য ঘোষণা করা হয়নি।

উত্তেজিত প্রাক্তন তারকারাও। ভাইচুং ভুটিয়া বললেন, ‘‘এটিকে-মোহনবাগান দারুণ দল। গত বারের আইএসএলে চ্যাম্পিয়ন ওরা। এসসি ইস্টবেঙ্গল এ বারই প্রথম খেলছে। দারুণ আকর্ষণীয় ম্যাচ হবে। তবে গোয়ায় ডার্বির সেই উন্মাদনা ফুটবলারেরা অনুভব করতে পারবে না।’’ সমরেশ চৌধুরীর কথায়, ‘‘ডার্বির জন্য আইএসএলের উন্মাদনা কয়েকগুণ বেড়ে যাবে।’’ গৌতম সরকার বলছেন, ‘‘করোনা আতঙ্কের মধ্যে আইএসএলের ডার্বি মানুষকে কিছুটা স্বস্তি দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2020 ATKMB SC East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE