Advertisement
২৪ এপ্রিল ২০২৪
ISL 2020

আইএসএল চ্যাম্পিয়ন হলেও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে অনিশ্চিত ইস্টবেঙ্গল

নতুন নিয়ম অনুযায়ী আইএসএল চ্যাম্পিয়ন দল সরাসরি সুযোগ পাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার।

আইএসএল-এর প্রস্তুতিতে ইস্টবেঙ্গল। ছবি: সোশ্যাল মিডিয়া

আইএসএল-এর প্রস্তুতিতে ইস্টবেঙ্গল। ছবি: সোশ্যাল মিডিয়া

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২০ ১৬:২৩
Share: Save:

এই মরসুমে জাতীয় স্তরের ফুটবল লিগে খেলতে বাধা রইল না এসসি ইস্টবেঙ্গলের। আইএসএল-এর ৫টি ক্লাব যারা এআইএফএফ-এর লাইসেন্স পরীক্ষায় পাশ করতে পারেনি, তাদেরকে ছাড়পত্র দেওয়া হল এ বারের মরসুমে খেলার জন্য। জাতীয় স্তরের কোনও টুর্নামেন্টে খেলতে বাধা না থাকলেও অন্তর্দেশীয় টুর্নামেন্টের জন্য এখনও ছাড়পত্র পায়নি ইস্টবেঙ্গল ছাড়া ওড়িশা এফসি, হায়দরাবাদ এফসি, কেরল ব্লাস্টার্স এবং নর্থইস্ট ইউনাইটেড।

নতুন নিয়ম অনুযায়ী আইএসএল চ্যাম্পিয়ন দল সরাসরি সুযোগ পাবে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার। আই লিগ জয়ী দল খেলবে এএফসি কাপ। এ বারের মরসুমে প্রথমবার খেলতে নামা ইস্টবেঙ্গল যদি আইএসএল জিতে যায়, তবে তারা কিন্তু এএফসি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সুযোগ নাও পেতে পারে। কারণ এআইএফএফ-এর লাইসেন্স পেতে গেলে যে ৫টি শর্ত পূরণ করতে হয়, তা করতে পারেনি লাল-হলুদ। এটিকে-মোহনবাগান যদিও সেই লাইসেন্সের পরীক্ষায় আগেই পাশ করে গিয়েছিল।

ইস্টবেঙ্গল-সহ আইএসএল-এর যে ৫ দল ফেল করে তারা এই মরসুমে খেলার জন্য ছাড়পত্র চেয়ে আবেদন করে। এআইএফএফ-এর তরফ থেকে সেই ছাড়পত্র দেওয়ায় তাদের আইএসএল-সহ জাতীয় স্তরের কোনও টুর্নামেন্ট খেলতে বাধা রইল না।

আরও পড়ুন: আইএসএল-এর মঞ্চ কাঁপাতে তৈরি এক ঝাঁক বাঙালি, নজর রাখুন এই ১০ জনের দিকে

আরও পড়ুন: গুটিয়ে থাকবেন ফুটবলাররা? বাড়বে চোট? কঠিন চ্যালেঞ্জ করোনা আবহে দেশের প্রথম বড় টুর্নামেন্টে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ISL 2020 SC East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE