Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

কোচহীন দিল্লির লক্ষ্য কলকাতা থেকেই জয়ে ফেরা

নেই দলের হেড কোচ। যেটা দলের জন্য বড় ধাক্কা। মাঠের মধ্যে থেকে দলকে পরিচালনা করতে পারবেন না দিল্লি কোচ মিগেল আনখেল। গোয়ার বিরুদ্ধে ম্যাচে রেফারির সঙ্গে তর্ক করে লাল কার্ড দেখতে হয়েছিল।

দিল্লি ডায়নামোসের অনুশীলন। ছবি: আইএসএল।

দিল্লি ডায়নামোসের অনুশীলন। ছবি: আইএসএল।

সুচরিতা সেন চৌধুরী
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ২০:২১
Share: Save:

এক তো পর পর হার। চতুর্থ আইএসএল-এর শুরুটা জয় দিয়ে করেও সেই খেলা ধরে রাখতে পারেনি দিল্লি ডায়নামোস। তার পর ভুড়ি ভু়ড়ি গোল হজম। সেই অবস্থায় প্রথম আইএসএল-এ জয় পাওয়া কলকাতার মুখোমুখি দিল্লি। তাও আবার এটিকের ঘরের মাঠেই।

দ্বিতীয়ত, নেই দলের হেড কোচ। যেটা দলের জন্য বড় ধাক্কা। মাঠের মধ্যে থেকে দলকে পরিচালনা করতে পারবেন না দিল্লি কোচ মিগেল আনখেল। গোয়ার বিরুদ্ধে ম্যাচে রেফারির সঙ্গে তর্ক করে লাল কার্ড দেখতে হয়েছিল। নির্বাসিত হওয়ার জন্য প্রি-ম্যাচ সাংবাদিক সম্মেলনেও আসতে পারেননি তিনি। তাঁর জায়গায় এসেছিলেন দলের সহকারি কোচ শক্তি চৌহান। তিনি মেনে নিলেন, কোচের না থাকাটা দলের জন্য অবশ্যই সমস্যা। বলেন, ‘‘হেড কোচের পরামর্শ দেওয়ার জন্য না থাকাটা দলের জন্য একটা মানসিক সমস্যার সৃষ্টি করবে ঠিকই। কিন্তু তার দেখানো পথেই আমরা ফুটবল খেলব।’’

পর পর ম্যাচ হারলেও নিজেদের খেলায় আত্মবিশ্বাসী দিল্লি বলেই মনে করছেন চৌহান। শুধু তাই নয়, প্রথম ম্যাচে পুণে এফসির সঙ্গে ৩-২ গোলে জিতে শুরু করেছিল দিল্লি। কিন্তু তার পর চারটি ম্যাচই হারতে হয়েছে। আর সেই চার ম্যাচে দিল্লিকে ১২ গোল হজম করতে হয়েছে। গোল করেছে মাত্র দু’টি। শেষ ম্যাচে গোয়ার বিরুদ্ধে ১-৫ গোলে হারের মুখ দেখতে হয়েছে। সেই ম্যাচেই রেফারির সঙ্গে তর্ক করে নির্বাসিত হতে হয়েছে।

দেখুন কোচের সাংবাদিক সম্মেলনের ভিডিও

দিল্লির সহকারি কোচ চৌহান অবশ্য দলের খেলায় খুশি। তাঁর মত জয় না এলেও দল সব পজিশনেই ভাল খেলেছে। বলেন, ‘‘আমরা পর পর ম্যাচ হেরেছি ঠিকই। সেটা আমাদের দুর্ভাগ্য। কিন্তু যদি বল পজেশন দেখা যায় বা আক্রমণ দেখা যায়, সেটা কিন্তু অনেকের থেকেই ভাল। তবুও শেষে গিয়ে হারছি। ’’

আরও পড়ুন

ঘরের সমর্থকদের জয় উপহার দিতে চান শেরিংহ্যাম

এর জন্য নিজেদের ভাগ্যকেই দুষছেন তিনি। সঙ্গে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে না পারাটাও যে এই হারের পিছনে রয়েছে সেটাও মেনে নিচ্ছেন। তবুও এই সব সমস্যাকে কাটিয়েই এটিকের বিরুদ্ধে লড়াই দিতে তৈরি দিল্লি। এটা জেনেই মাঠে নামছে যে এই দল গত ম্যাচেই প্রথম জয় পেয়েছে। তাই হয়তো খিদেটা অনেকটাই বেরে গিয়েছে। লড়াইটা সহজ হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE