• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টানা পাঁচ ম্যাচ হেরে মুম্বইয়ের মুখোমুখি দিল্লি

ISL
মুম্বই ম্যাচের আগে দিল্লি দলের অনুশীলন। ছবি: আইএসএল।

মুম্বই সিটি এফসি-র ঠিক সাত পয়েন্ট পিছনে দাঁড়িয়ে দিল্লি ডায়নামোস। ভারতের সেরা দুই শহরের ফুটবল দলের লড়াই শুক্রবার সন্ধেয় মুম্বইয়ের ফুটবল এরিনাতে। ঘরের মাঠে মুম্বই কিন্তু তিন ম্যাচে খেয়েছে মাত্র দুটি গোল।

দিল্লি ডায়নামোস শেষ পাঁচটি ম্যাচই হেরেছে। উল্টোদিকে, শেষ চারটির মধ্যে মাত্র একবার হেরেছে মুম্বই। দুই দলের কাছে ম্যাচের গুরুত্ব একেবারেই আলাদা। জিততে পারলে তালিকায় উঠে আসতে পারবে দিল্লি। আর মুম্বইয়ের ক্ষেত্রে লিগের শীর্ষে চেন্নাইয়ানের সমান পয়েন্ট হয়ে যাবে রনবীর কাপুরের দলের। ১৫টা গোল খেয়েছে দিল্লি, করেছে মাত্র পাঁচটি। এই মুহূর্তে দিল্লির মতো জয়ের জন্য মরিয়া আর কোনও দলের থাকার কথা নয়।

দিল্লির সহকারি কোচ শক্তি চৌহান বলেন, ‘‘শুধু চাপের ব্যাপার নয়। সময় এসেছে এ বার, জয়ে ফেরার। আর সেই লক্ষ্যেই আমরা এখন মুম্বইয়ে। সবই ঠিকঠাক ছিল। অনুশীলনে সবাই নিজেদের সেরাটাই দিচ্ছে, মাঠেও। পারফরম্যান্সও যে খুব খারাপ, বলতে পারছি না। কিন্তু কিছুতেই সময়ে গোল পাচ্ছি না। অ্যাটাকিং থার্ডে পৌঁছে এবং বিপক্ষ গোলের সামনে গিয়ে কিছুই ঠিকঠাক হচ্ছে না। ওই একটা জায়গায় আটকে যাচ্ছি।’’

তিনি আরও বলেন, ‘‘এখন ভিডিও বিশ্লেষণের যুগ। কোচদের জন্য তো বটেই, সবার জন্য খুবই কার্যকরী। যেটা আমাদের কাজে লাগবে ভুলভ্রান্তি কাটিয়ে ওঠার জন্য।  প্রতিদ্বন্দ্বিতার আসরে আমাদের আরও বেশি তৎপর হতে হবে।’’

আরও পড়ুন
বিজয়নের শুভেচ্ছা নাওরেমকে

রফিকের গোলে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল

তবে, টানা পাঁচটি ম্যাচ হারার কারণেই যে দল বিরাট চাপে আছে বা থাকা উচিত, এমন ভাবতে রাজি নন তিনি। এখন তাঁর প্রধান কাজ, এমন পারফরম্যান্সের মধ্যে থেকেই ইতিবাচক দিকগুলো খুঁজে নিয়ে দলকে জয়ের রাস্তায় ফিরিয়ে আনা। তাঁর মতে, আইএসএল এমন একটা প্রতিযোগিতা যেখানে টানা দুটি ম্যাচে জিতলেই অনেক কিছু পাল্টে যেতে পারে। তিনটি ম্যাচ পরপর জিতলে প্রথম পাঁচে উঠে আসাও সম্ভব।

‘‘যেভাবে ম্যাচগুলো হচ্ছে, পরিষ্কার বোঝা যাচ্ছে যে, প্রতিটা খেলাই খুব কঠিন। ফোকাস ঠিক রাখতে হবে, সিরিয়াস হয়েই প্রতিটি ম্যাচ খেলতে হবে। খেলতে খেলতেই শিখতেও হবে, প্রতিটি ম্যাচে। আমাদের জন্য এখন পরপর দু’টি ম্যাচ জেতাও খুবই গুরুত্বপূর্ণ,’’ বলেছেন আলেকজান্দ্রে গিমারায়েস। মুম্বই সিটি অবশ্য পরপর দু’টি ম্যাচ জিততে পারেনি এখনও। তিনিও খুঁজে বেড়াচ্ছেন সেই রাস্তাটা যেখান দিয়ে যেতে পারলে দলগুলো রকেটের গতিতে উঠে আসছে প্রথম পাঁচে।

তাদের সামনে দৃষ্টান্ত হয়ে উঠতেই পারে গতবারের চ্যাম্পিয়ন এটিকে। প্রথম চার ম্যাচের পর যারা ছিল তালিকার একেবারে শেষে। কিন্তু শেষ দুটি ম্যাচ পরপর জিতে এখন সপ্তম স্থানে উঠে এসেছে। মুম্বই সিটি সেই সব দলগুলোর অন্যতম যারা জানে ঠিক কোন সময় জ্বলে উঠতে হবে। তবে, দিল্লি ডায়নামোস এখন আহত বাঘের মতো। তাদের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন