• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘরের মাঠে রেকর্ড ধরে রাখতে তৈরি পুণে

Pune
অনুশীলনে এফসি পুণে সিটি। ছবি: আইএসএল।

বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধেও ঘরের মাঠে নিজেদের ফেভারিট হিসেবে এগিয়ে রাখতে চাইছে রানকো পোপোভিচের এফসি পুণে সিটি। বেঙ্গালুরুর বিরুদ্ধে ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলা শ্রী শিব ছত্রপতি শিবাজি স্পোর্টস কমপ্লেক্স স্টেডিয়ামে, বৃহস্পতিবার যে ম্যাচ থেকেও তিন পয়েন্ট তুলে নিতে চায় পুণে। যদিও ঘরের মাঠে তিনটির মধ্যে দুটি ম্যাচ হেরেছে তারা।

দুই দলই ৯ পয়েন্ট নিয়ে সেরা দলেদের তালিকায় রয়েছে এই মুহূর্তে। বৃহস্পতিবার যারা জিতবে এগিয়ে যাবে তারাই। খেলতে নামার আগে পোপোভিচ বলেন, ‘‘খুব ভাল দল বেঙ্গালুরু এফসি। শক্তিশালী দল তো বটেই সঙ্গে বেশ কয়েকজন বিশ্বমানের ফুটবলারও রয়েছে দলে। ওদের সবচেয়ে বড় সুবিধে হল, বাকি সব দলের তুলনায় মরসুম শুরু করেছিল আগেই। ফলে, প্রতিযোগিতামূলক ম্যাচও বেশি খেলেছে। কিন্তু আমরা যখন ঘরের মাঠে খেলব, আমাদেরকেই ফেভারিট ধরা উচিত। এ বার শুধু মাঠে নেমে কাজটা করতে হবে।’’

আগের ম্যাচে জামশেদপুর এফসিকে হারানোর পর আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে এফসি পুণে সিটি। কোচ সন্তুষ্ট ছিলেন কারণ, শুধু যে পাঁচ ম্যাচে প্রথমবার জামশেদপুরের রক্ষণ ভাঙতে সফল হয়েছিল তাঁর দল তা-ই নয়, প্রতিযোগিতায় প্রথমবার একটি গোলও খায়নি পুণে, ওই ম্যাচেই।

আরও পড়ুন

ঘটনাবহুল আইএসএল-এর চতুর্থ সপ্তাহ

সোসিদাদের ত্রাতা এখন গোয়ার নায়ক

পপোভিচ বলেন, ‘‘চেন্নাইয়ানের বিরুদ্ধে শেষ ম্যাচটা এখানে হেরেছিলাম, কিন্তু ওটা একটা দূর্ঘটনা।  ভালই খেলেও হারতে হয়েছিল। দল প্রতিদিন উন্নতি করেই চলেছি, এটাই ভাল দিক। এ বার সামনে শক্তিশালী দল। আমাদের সামনে স্বাভাবিকভাবেই বড় পরীক্ষা। কিন্তু আমরা এখন অনেকবেশি সংগঠিত।’’ এর সঙ্গেই বলেন, ‘‘আমাদের একটাই সমস্যা, শেষদিকে কারও না কারও চোট পাওয়া বা অসুস্থ হওয়া। ফলে, সব ম্যাচেই বদলে যাচ্ছে প্রথম একাদশ।’’ এ বারও জয়ী দল ধরে রাখতে পারলেন না। ডিফেন্ডার লালছুয়ানমাউইয়া ফানাই লাল কার্ড দেখেছেন শেষ ম্যাচে।

কোচ অবশ্য স্বস্তিতে কারণ গনি আহমেদ নিগম আর সাহিল পানওয়ারকে পাচ্ছেন, রিজার্ভ বেঞ্চ থেকে যাদের ডেকে নেওয়া হয়েছে মূল দলে।
উল্টোদিকে বেঙ্গালুরু কোচ আলবার্তো রোকা জানিয়েছেন, তাঁর দলকেই ধরা হচ্ছে টুর্নামেন্টের ফেভারিট। যদিও তা নিয়ে খুব বেশি ভাবতে নারাজ তিনি। বারবারই বলছেন, আইএসএল-এ প্রতিযোগিতা অনেক বেশি। বেশিরভাগ দলই বেশ শক্তিশালী, বিশেষ করে পুণে যাদের মার্সেলিনিও ও এমিলিয়ানো আলফারোর মতো দু’জন স্ট্রাইকার রয়েছে।

অনুশীলনে বেঙ্গালুরু দল।

বলেন, ‘‘দু’জনের খেলাই বারবার দেখেছি, ভিডিওয় বিশ্লেষণ করার চেষ্টা করেছি, কী করে মার্সেলিনিও আর আলফারোকে আটকানো যায়। আমরাও তৈরি। তবে, এই ম্যাচটার জন্য বেশি সময় পাওয়া যায়নি। একটা ভুলই বড় হয়ে যেতে পারে, তাই না? আমরা জানি, ওদের মতো ফুটবলারকে আটকানো ঠিক কতটা কঠিন’’

রোকা বলেন, ‘‘বেশ উত্তেজক ম্যাচ হবে। আমাদের সঙ্গে একই সারিতে আছে পুণেও। পুণের ফুটবলাররাও যথেষ্ট অভিজ্ঞ, কোচও। আমাদের সমস্যায় ফেলতেই পারে। সেটা মাথায় রেখেই খেলতে নামব।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন