Advertisement
১৬ এপ্রিল ২০২৪
ISL

নতুন দুই দলের নাম ঘোষণা করল আইএসএল কর্তৃপক্ষ

কলকাতা, মুম্বই, নর্থ-ইস্টের মত দলগুলির সঙ্গে আইএসএলের চতুর্থ সংস্করণে এ বার দেখা যাবে এই দুই দলকে।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ২৩:১২
Share: Save:

বহু দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নতুন দুই ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করল আইএসএল কর্তৃপক্ষ। নতুন দুই ফ্র্যাঞ্চাইজি দল হল জেএসডব্লিউ গ্রুপের বেঙ্গালুরু এফসি এবং টাটা গ্রুপের জামশেদপুর। কলকাতা, মুম্বই, নর্থ-ইস্টের মত দলগুলির সঙ্গে আইএসএলের চতুর্থ সংস্করণে এ বার দেখা যাবে এই দুই দলকে। গত মে মাসের ১২-২৫ তারিখের মধ্যে আইএসএলের জন্য দরপত্র চেয়ে দেশের দশটি শহর থেকে টেন্ডার ডেকেছিল ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড(এফএসডিএল)। বেঙ্গালুরু, জামশেদপুর ছাড়াও টেন্ডার ডাকা হয়েছিল কটক, আমদাবাদ, দুর্গাপুর, হায়দরাবাদ, রাঁচী, শিলিগুড়ি, তিরুঅনন্তপুরম এবং কলকাতা থেকেও।

আরও পড়ুন: বিরাটের টনিকে বদলে গেল ভারত

উল্লেখ্য, ভারতীয় ফুটবলের দুই ঐতিহ্যশালী ক্লাব ইস্টবেঙ্গল এবং মোহনবাগান এই দরপত্র তুলললেও জমা দেয়নি তারা। এ দিন আইএসএলে খেলার সুযোগ পেয়ে টাটা ফুটবল অ্যাকাডেমির চেয়ারম্যান সুনীল ভাস্করণ বলেন, “নিজেদের ঘরের মাঠে আইএসএলে সুযোগ পাওয়ায় আমরা উচ্ছ্বসিত। ফুটবলের উন্নতির জন্য যা দরকার আমরা সেটাই করব।” অন্যদিকে, আই লিগের মত আইএসএলে প্রথম মরশুমেও সুযোগ পেয়েই বাজিমাত করতে চায় বেঙ্গালুরু এফসি। এ দিন গার্ডেন সিটির চিফ টেকনিক্যাল অফিসার মান্দার তামহানে বলেন, “প্রথম মরশুমেই আইএসএল জিততে আমরা প্রস্তুত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE