Advertisement
১৭ এপ্রিল ২০২৪

দিল্লির সহকারী কোচ মৃদুল

কিন্তু সোমবার বাংলার হয়ে সন্তোষ ট্রফি জয়ী এই কোচ যুক্ত হলেন তাঁর নতুন দলের হয়ে। তবে তা কলকাতা লিগ বা আই লিগের দল নয়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০১৮ ০৪:২৩
Share: Save:

এক বছর আগে ইস্টবেঙ্গল কোচের দায়িত্ব নিয়ে প্রথম দিনেই চোট পেয়েছিলেন। সপ্তাহখানেক আগেও আগামী মরসুমের জন্য ইস্টবেঙ্গল কোচের দৌড়ে ভেসে উঠেছিল সেই মৃদুল বন্দ্যোপাধ্যায়ের নাম।

কিন্তু সোমবার বাংলার হয়ে সন্তোষ ট্রফি জয়ী এই কোচ যুক্ত হলেন তাঁর নতুন দলের হয়ে। তবে তা কলকাতা লিগ বা আই লিগের দল নয়। মৃদুল এ বার সহকারী কোচ হলেন আইএসএলের দল দিল্লি ডায়নামোসের। এ দিনই দিল্লির দলটির তরফে এই বঙ্গসন্তান কোচের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দেওয়া হয়েছে তাঁদের ওয়েবসাইটে। আসন্ন আইএসএলে এটিকের সহকারী কোচ হিসেবে যুক্ত হয়েছেন সঞ্জয় সেন। তার পরে আইএসএলের কোনও দলের দ্বিতীয় বাঙালি সহকারী কোচ হলেন মৃদুল। তিনি এলেন দিল্লির দলটির গত বছরের সহকারী কোচ শক্তি চৌহানের জায়গায়।

বর্ষীয়ান এই ফুটবল কোচের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‘‘দিল্লির দলটি আমাকে যোগ্য মনে করায় ওদের ধন্যবাদ। দেশের যে কোনও প্রান্তে কোচিং করাতে আমি প্রস্তুত। এ বার মাঠে নেমে পড়তে হবে।’’ দিল্লি ডায়নামোসের ডিরেক্টর রোহন শর্মা বলছেন, ‘‘ভারতীয় ফুটবলে মৃদুল বন্দ্যোপাধ্যায়ের ভাল অভিজ্ঞতা রয়েছে। আমরা সেটাকেই কাজে লাগাতে চাই।’’

এর আগে দ্বিতীয় ডিভিশন আই লিগে মহমেডান স্পোর্টিংয়ের কোচ ছিলেন মৃদুল। আগামী মরসুমে তাঁকে কোচ হিসেবে রেখেই দল সাজাচ্ছিলেন সাদা-কালো শিবিরের কর্তারা। কিন্তু মৃদুল বন্দ্যোপাধ্যায় আইএসএলে চলে যাওয়ায়, এ বার কোচ খুঁজতে নামতে হয়েছে তাঁদের। মহমেডানের নজরে রয়েছেন ফুজা তোপে, কার্লটন চ্যাপম্যানের মতো কয়েক জন।

মোহনবাগানের কমিটি: নতুন মরসুমে কোচ শঙ্করলাল চক্রবর্তীকে সাহায্য করার জন্য টেকনিক্যাল কমিটি গড়ছে মোহনবাগান। শোনা যাচ্ছে, তিন জনের কমিটিতে নেওয়া হতে পারে শিশির ঘোষ, মানস ভট্টাচার্য এবং অচিন্ত্য বেলেলকে। আজ মঙ্গলবার বিকেলে সরকারি ঘোষণা। ফুটবল সচিব পদ থেকে সত্যজিৎ চট্টোপাধ্যায় পদত্যাগ করেছেন। কর্মসমিতির পদে বিদেশ বসুও। কম্পটন দত্ত ছিলেন কমিটিতে। তাঁকে হয়তো রাখা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE