• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জ্যোতিতে অভিভূত ট্রাম্প-কন্যা

jyoti
হার-না-মানা: অসুস্থ বাবাকে নিয়ে সাইকেলে যাত্রা জ্যোতির। টুইটার

১৫ বছরের ‘বাইসাইকেল গার্ল’ জ্যোতি কুমারী এখন সংবাদের শিরোনামে। তাঁর সাহস এবং লড়াকু মানসকিতা দেখে মুগ্ধ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের
মেয়ে ইভাঙ্কাও।

গত মঙ্গলবার অসুস্থ বাবাকে সাইকেলের পিছনে বসিয়ে ১৫ বছরের জ্যোতি গুরুগ্রাম থেকে ১৩০০ কিমি পাড়ি দিয়ে ফিরে আসে নিজের রাজ্য বিহারে। গোটা রাস্তা পাড়ি দিতে জ্যোতির সময় লাগে সাত দিন। আর সেই ঘটনা নিয়ে সাড়া পড়ে গিয়েছে সর্বত্র। ছোট্ট মেয়ের সাহসিকতায় অভিভূত ইভাঙ্কা টুইট করেছেন, “১৫ বছরের জ্যোতি বাবাকে সাইকেলে বসিয়ে ফিরে এসেছে নিজের গ্রামে। ১২০০ কিমিরও বেশি পথ সে পার হয়েছে সাত দিনে। ভারতের মানুষের এই ভালবাসার ছবিটা অসাধারণ ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভারতীয় সাইক্লিং সংস্থাকেও।”

যদিও ইভাঙ্কার এই টুইট নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড়ও উঠেছে। অনেকেই বলেছেন, দরিদ্র মানুষের যন্ত্রণার মধ্যে ধনীরা বরাবরই এক বিচিত্র রোম্যান্টিসিজম খুঁজে পান। এটা সুন্দর কোনও ছবি হতেই পারে না। বরং ইভাঙ্কার মধ্যে যে আদৌ সংবেদনশীলতা নামক কোনও বস্তু নেই, টুইটের মাধ্যমে সেটাই প্রমাণ করেছেন। আখেরে তিনি জ্যোতির এই অসহায়তাকে তামাশা করেছেন। তবে জ্যোতির এই মানসিক দৃঢ়তা দেখে তাঁর জন্য এগিয়ে এসেছে সর্বভারতীয় সাইক্লিং সংস্থা। শনিবার সংস্থার চেয়ারম্যান ওঙ্কার সিংহ জানিয়েছেন, তাঁদের তরফে জ্যোতিকে সাইক্লিং করার সুযোগ দেওয়া হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন