Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

নাইট শিবিরে এলেন নতুন ফিল্ডিং কোচ

বিগ ব্যাশ লিগ, বিপিএল-এ কাজ করা ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার এ বার যোগ দিলেন কেকেআর-এ।

ফিল্ডিংয়ের মান বাড়ানোর জন্য নাইটরা নিয়ে এল নতুন কোচ। ছবি—ফাইল চিত্র।

ফিল্ডিংয়ের মান বাড়ানোর জন্য নাইটরা নিয়ে এল নতুন কোচ। ছবি—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৩২
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের ফিল্ডিং কোচ হলেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার জেমস ফস্টার। অসমের প্রাক্তন ক্রিকেটার শুভদীপ ঘোষ নাইটদের ফিল্ডিং কোচ ছিলেন আগে। তাঁর জায়গাতেই ইংল্যান্ডের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটসম্যানকে আনা হচ্ছে।

জেমস ফস্টার ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে খেলেন। দেশের হয়ে তিনি ৭টি টেস্ট, ১১টি ওয়ানডে ও ৫টি টি টোয়েন্টি ম্যাচ খেলেন।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ফস্টার সব চেয়ে অভিজ্ঞ ক্রিকেটার। এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাবের হয়ে পাঁচশোর বেশি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৮ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন ফস্টার। গ্ল্যামারগনের ব্যাটিং পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন তিনি।

আরও পড়ুন: ‘ক্র্যাম্পে প্রচণ্ড কষ্ট হচ্ছিল, কিন্তু মনে মনে বলছিলাম, এই সুযোগ আর পাওয়া যাবে না’

বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের হয়ে কাজ করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইমস-এর সঙ্গে ছিলেন ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার। এ বার আইপিএল-এ দেখা যাবে ফস্টারকে। জ্যাক ক্যালিসকে সরিয়ে কেকেআর কোচ হিসেবে নিয়োগ করেছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালামকে। বদলে ফেলা হয়েছে নাইটদের কোচিং স্টাফ।

ম্যাকালামের সঙ্গে কাজ করবেন কাইল মিলস ও ডেভিড হাসি। ফস্টারের অন্তর্ভুক্তি এবং তাঁর পরামর্শ কেকেআর-এর ফিল্ডিং বিভাগকেই শক্তিশালী করবে বলেই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন: ‘বেশ কয়েক বছর ধরেই মনে হচ্ছিল বিশ্বকাপ জিততে পারি’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR IPL 2020 Fielding Coach James Foster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE