Advertisement
২৫ এপ্রিল ২০২৪

হার্টের জটিল সমস্যায় ক্রিকেটকে বিদায় টেলরের

মাত্র ২৬ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হলেন ইংল্যান্ডের জেমস টেলর। নিজেই টুইট করে সে কথা জানান টেলর। বলেন, ‘‘জীবনের কঠিনতম সপ্তাহ ছিল এটা আমার জীবনের। আমার জগতটাই হারিয়ে গেল। তবুও আমি বেঁচে আছি, জীবনের ব্যাটিং চালাচ্ছি।’’

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৬ ১৭:১৮
Share: Save:

মাত্র ২৬ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় জানাতে বাধ্য হলেন ইংল্যান্ডের জেমস টেলর। নিজেই টুইট করে সে কথা জানান টেলর। বলেন, ‘‘জীবনের কঠিনতম সপ্তাহ ছিল এটা আমার জীবনের। আমার জগতটাই হারিয়ে গেল। তবুও আমি বেঁচে আছি, জীবনের ব্যাটিং চালাচ্ছি।’’ হঠাৎই জানতে পারলেন হার্টের সমস্যার কথা। যা নিয়ে খেলা চালিয়ে গেলে জীবন সংসশয় হতে পারে। বাধ্য হলেন জীবনের সব থেকে কঠিন সিদ্ধান্তটি নিয়ে ফেলতে। এই ক্রিকেটই তো ছিল জীবন। সেই ক্রিকেটকেই ছেটে ফেলতে হল জীবন থেকে। জীবনের ব্যাটিং তো চালিয়ে যেতে হবে। তাই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন।

জেমস টেলরের টুইট

গত সপ্তাহে কাউন্টিতে খেলছিলেন নটিংহ্যামশায়ারের হয়ে। কেমব্রিজ এমসিসিইউ-র বিরুদ্ধে খেলার সময়ই অসুস্থ হয়ে পরেন জেমস। ভাবা হয়েছিল কোনও ভাইরাল ইনফেকশন হয়েছে। কিন্তু স্ক্যান করতেই সামনে চলে এল কঠিন বাস্তব। তাঁর হার্টের অবস্থা ভাল নয়। রোগটির নাম, অ্যারিথমোজেনিক রাইট ভেন্ট্রিকুলার অ্যারিথমিয়া (এআরভিসি)। জেমস টেলরের এই খবরে রীতিমতো হতাশ তাঁর সতীর্থরা। ইংল্যান্ড টিং ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রস বলেন, ‘‘এটা আমার কাছে খুব খারাপ খবর যে জেমসকে ক্রিকেট ছাড়তে হচ্ছে। এবং তাঁর কারণ এতটা দুঃখজনক।’’ ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, ইসিবি জেমস টেলরের ক্লাব নটিংহ্যামশায়ারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে যাতে জেমস টেলরের পাশে সব রকম ভাবে তারা থাকতে পারে। তাঁর সুস্থ হওয়ার জন্য সব কিছু করতে তৈরি ইসিবি। মিজল অর্ডার এই ব্যাটসম্যান দেশের হয়ে খেলেছেন ৭টি টেস্ট ও ২৭টি একদিনের ম্যাচ।

আরও খবর

৩০০ উইকেট নিয়ে রেকর্ডে ব্র্যাভো

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

James Taylor England Cricket Retirement
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE