• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টেস্ট মানসিকতা ফেরাতে লারার ক্লাসে হোল্ডারেরা

Brian Lara
—ফাইল চিত্র।

Advertisement

ভারতের বিরুদ্ধে ২২ অগস্ট থেকে টেস্ট সিরিজ শুরু ওয়েস্ট ইন্ডিজের। একই সঙ্গে আইসিসি টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের সূচনাও হবে দু’দলের। তাই ওয়ান ডে ও টি-টোয়েন্টিতে হোয়াইওয়াশ হওয়ার পরে টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে চায় জেসন হোল্ডারের দল।

টেস্টে আবার পুরনো আধিপত্য ফিরিয়ে আনতে মরিয়া ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। তাই দলের মধ্যে টেস্ট খেলার মানসিকতা ফেরাতে দায়িত্ব দেওয়া হল কিংবদন্তি ব্রায়ান লারা ও রামনরেশ সরওয়ানের উপরে। 

রবিবার থেকেই অ্যান্টিগায় টেস্টের অনুশীলন শুরু করে দেবে ওয়েস্ট ইন্ডিজ। যেখানে ক্রিকেটারদের সঙ্গে নিজেদের টেস্ট খেলার অভিজ্ঞতার কথা জানাবেন লারা ও সরওয়ান। এ ছাড়াও টেস্ট খেলার মানসিকতা কী রকম হওয়া উচিত, কী ধরনের টেকনিক মেনে খেলা উচিত, তা নিয়েও কাজ করবেন তাঁরা। 

লারারা প্রস্তাবে রাজি হওয়ায় খুশি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর জিমি অ্যাডামস বলেছেন, ‘‘দলে তরুণদের ভিড়। প্রত্যেকে প্রতিভাবান। লারা ও সরওয়ানের প্রশিক্ষণ পেলে আরও পরিণত হয়ে ওঠার সম্ভাবনা ওদের রয়েছে। এ বছর ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ খেলেছে এই দল। ভারতের মতো শক্তিশালী দল দেখে ক্রিকেটারেরা যেন ভয় না পায়, লারা ও সরওয়ান সেটাই পর্যবেক্ষণ করবে।’’ যোগ করেন, ‘‘দেশের হয়ে একাধিক টেস্ট ম্যাচ জিতিয়েছে ওরা দু’জন। সেই অভিজ্ঞতার কথা জুনিয়রদের শোনালেও অনেক লাভ হতে পারে।’’

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন