Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ভারত-পাক ম্যাচ নিয়ে জল্পনা

এশিয়া কাপে দাপটে শুরু ঝুলনদের

মিতালি রাজের অপরাজিত ৪৯ আর ঝুলন গোস্বামীর বিস্ফোরক ওপেনিং স্পেলে (২-১০) বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়া কাপ টি-টোয়েন্টি শুরু করল ভারত।

সংবাদ সংস্থা
ব্যাঙ্কক শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৬ ০৩:০৩
Share: Save:

মিতালি রাজের অপরাজিত ৪৯ আর ঝুলন গোস্বামীর বিস্ফোরক ওপেনিং স্পেলে (২-১০) বাংলাদেশকে গুঁড়িয়ে এশিয়া কাপ টি-টোয়েন্টি শুরু করল ভারত। তবে এ দিন চৌঁষট্টি রানে দাপটে জিতলেও হরমনপ্রীত কউরের টিমকে নিয়ে সব আলোচনার মোড় ঘুরল আগামী মঙ্গলবারের ভারত-পাকিস্তান ম্যাচের দিকে। যে ম্যাচে ভারত আদৌ মাঠে নামবে কি না, তা নিয়ে এখনও ধোঁয়াশা।

ভারতের মেয়েরা অবশ্য এ দিন প্রমাণ করলেন মাঠের বাইরের কোনও জল্পনা তাঁদের পারফরম্যান্সে ছুঁয়ে যাচ্ছে না। বাংলাদেশের বিরুদ্ধে ব্যাট করতে নামার মুহূর্ত থেকে ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন ভারতীয়রা। মিতালি আর স্মৃতি মানধানার (৪১) ওপেনিং পার্টনারশিপে ৭০ রানের জোরে ভারত কুড়ি ওভারে ছ’উইকেট হারিয়ে তুলেছিল ১১৮। এর পর বাংলাদেশের দুই ওপেনারকে মাত্র ৬ রানের মধ্যে ফিরিয়ে প্রতিপক্ষকে শুরুতেই ধাক্কা দেন ঝুলন। যে ধাক্কায় বেসামাল বাংলাদেশকে আর লড়াইয়ে ফিরতে দেননি ভারতের দুই স্পিনার পুনম যাদব (৩-১৩) ও অনুজা পাটিল (২-৭)। মাত্র ৫৪ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ। যাদের হয়ে এ দিন সর্বোচ্চ রান শাইনা শার্মিনের, ১৮।

হরমনপ্রীত কউরদের সামনে কাল আয়োজক দেশ তাইল্যান্ড। তবে সেই ম্যাচ নয়, এশিয়া কাপ টি-টোয়েন্টিতে সব জল্পনার কেন্দ্রে ভারত-পাকিস্তান ম্যাচটাই। যা হওয়ার কথা মঙ্গলবার। পাকিস্তানের সঙ্গে পরপর তিনটি ম্যাচ না খেলায় আইসিসি ক’দিন আগেই ভারতের মেয়ে টিমের ছ’পয়েন্ট কেটে নিয়েছে। প্রচণ্ড ক্ষুব্ধ ভারতীয় বোর্ড অবশ্য শাস্তি সত্ত্বেও পাক-নীতিতে বদলের কোনও ইঙ্গিত দেয়নি। ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর ফের বলেছেন, ভারত সরকারের আপত্তি থাকায় দ্বিপাক্ষিক সম্পর্কের বর্তমান বাতাবরণে দু’দেশের মধ্যে ক্রিকেট সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jhulan Goswami Asia Cup T-20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE