Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রেকর্ড গড়ে সোনা জিতুর

৫০ মিটার ফাইনালে ব্রোঞ্জ জেতেন সেনাবাহিনীতে তাঁর সহকর্মী জয় সিংহ। তার স্কোর ১৯৮.৪। জয় ও ওমপ্রকাশের সঙ্গে দলগত বিভাগেও সোনা জিতেছেন জিতু। ১৬৫৮ পয়েন্ট নিয়ে তাঁরা হারান ভারতীয় বায়ুসেনার দলকে।

কীর্তি: জাতীয় শ্যুটিংয়ে নয়া রেকর্ড গড়লেন জিতু রাই।

কীর্তি: জাতীয় শ্যুটিংয়ে নয়া রেকর্ড গড়লেন জিতু রাই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ০৩:৫২
Share: Save:

তীয় শ্যুটিং চ্যাম্পিয়নশিপে ৫০ মিটার পিস্তলে নতুন রেকর্ড গড়ে সোনা জিতলেন জিতু রাই। ৬১তম জাতীয় প্রতিযোগিতায় শুক্রবার তিরুঅনন্তপুরমে ২৩৩ স্কোর করেন তিনি। ৫০ মিটার পিস্তলে এই রেকর্ড এতদিন ওঙ্কার সিংহের দখলে ছিল। তাঁর স্কোর ছিল ২২২.৪। এ দিন নৈবাহিনীর কর্মীকে টপকে গেলেন অলিম্পিয়ন জিতু।

৫০ মিটার ফাইনালে ব্রোঞ্জ জেতেন সেনাবাহিনীতে তাঁর সহকর্মী জয় সিংহ। তার স্কোর ১৯৮.৪। জয় ও ওমপ্রকাশের সঙ্গে দলগত বিভাগেও সোনা জিতেছেন জিতু। ১৬৫৮ পয়েন্ট নিয়ে তাঁরা হারান ভারতীয় বায়ুসেনার দলকে। গত বছর রিও অলিম্পিক্সে হতাশাজনক পারফরম্যান্সের পর দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ান জিতু। এ বছরের শুরুতে দিল্লিতে বিশ্বকাপে হিনা সিধু-র সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জেতেন। যদিও কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপে প্রত্যাশিত সাফল্য পাননি। ব্রিসবেনে ১০ মিটার এয়ার পিস্তলে ব্রোঞ্জ পান। ৫০ মিটার পিস্তলেও ব্রোঞ্জ জেতেন। জাতীয় চ্যাম্পিয়নশিপে ফের দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটালেন জিতু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE