Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রোনাল্ডো দেখলেন তাঁর দেশের নতুন তারা ফেলিক্সকে

২৪ মিনিটে ফেলিক্সের গোলে ১-০ এগিয়ে যান দিয়েগো সিমিয়োনের ক্লাব। ২৯ মিনিটে ১-১ করেন স্যামি খেদিরা। ৩৩ মিনিটেই ২-১ করে দেন ফেলিক্স। পর্তুগিজ ফরোয়ার্ড এতটাই ভাল খেললেন যে, তাঁর জন্য আরও বড় ব্যবধানে হারতে পারত জুভেন্তাস।

জুভেন্তাস ডিফেন্সকে পার করে গোলের চেষ্টা জোয়াও ফেলিক্সের।—ছবি এএফপি।

জুভেন্তাস ডিফেন্সকে পার করে গোলের চেষ্টা জোয়াও ফেলিক্সের।—ছবি এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৯ ০৪:৪২
Share: Save:

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চোখের সামনেই অসাধারণ খেলে দিলেন তাঁর দেশের এক ফুটবলার। জোয়াও ফেলিক্স তাঁর নাম। বয়স মাত্র উনিশ। শনিবার সুইডেনে চ্যাম্পিয়ন্স কাপ ফ্রেন্ডলিতে আতলেতিকো দে মাদ্রিদের কাছে ১-২ হেরে গেল জুভেন্তাস। স্পেনের ক্লাবের হয়ে জোড়া গোল করলেন পর্তুগিজ ফরোয়ার্ড ফেলিক্স। যাঁকে প্রায় ৯৬৭ কোটি টাকায় এই মরসুমে বেনফিকা থেকে সই করিয়েছে আতলেতিকো।

২৪ মিনিটে ফেলিক্সের গোলে ১-০ এগিয়ে যান দিয়েগো সিমিয়োনের ক্লাব। ২৯ মিনিটে ১-১ করেন স্যামি খেদিরা। ৩৩ মিনিটেই ২-১ করে দেন ফেলিক্স। পর্তুগিজ ফরোয়ার্ড এতটাই ভাল খেললেন যে, তাঁর জন্য আরও বড় ব্যবধানে হারতে পারত জুভেন্তাস। ফেলিক্সের সামনে অসহায় দেখিয়েছে সেরি আ চ্যাম্পিয়ন ক্লাবের ডিফেন্সকে। পাশাপাশি এই ম্যাচে চূড়ান্ত ব্যর্থ রোনাল্ডো নিজে।

খুব খারাপ খেললেন পাওলো দিবালাও। খেলার ৬০ মিনিটে নতুন জুভেন্তাস ম্যানেজার মাউরিসিয়ো সাররি তাঁকে নামান গঞ্জালো ইগুয়াইনের জায়গায়। কিন্তু মাঠে নেমে তিনি বিশেষ কিছুই করতে পারেননি। যার ফলে আর্জেন্টাইন তারকার ক্লাব ছাড়া নিয়ে জল্পনাও বাড়ল। সাররি ইঙ্গিতে বুঝিয়ে দিলেন, তিনি দিবালার ব্যাপারে বিশেষ আগ্রহী নন। ফুটবল মহলের খবর, দিবালার ম্যান ইউ বা টটেনহ্যাম হটস্পারে চলে যাওয়া এখন সময়ের অপেক্ষা।

আতলেতিকো লা লিগায় তাদের অভিযান শুরু করছে শনিবার। প্রতিপক্ষ খেতাফে। সেরি আ-য় জুভেন্তাসের প্রথম ম্যাচ ২৪ অগস্ট। তারা অ্যাওয়ে ম্যাচ খেলবে পারমার সঙ্গে। এ দিকে, দিবালা প্রসঙ্গে সাররি বললেন, ‘‘আমি দিবালাকে নিয়ে নিজস্ব মতামত বলতেই পারি। কিন্তু ফুটবল-বাজার তার নিজের মতো চলে। আমি কী বললাম, বা বললাম না, তাতে কিছু এসে যায় না।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘ফলস সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলার সব গুণই দিবালার আছে। কিন্তু যে কোনও অবস্থায় চ্যাম্পিয়ন্স লিগের জন্য ফুটবলারদের তালিকা থেকে আমায় ছ’জনকে বাদ দিতে হবে। এটাই উয়েফার নির্দেশ। তাই বেশ একটা জটিল অবস্থার মধ্যে আমি আছি। যা আমার পক্ষে খানিকটা অস্বস্তিকরও। কারণ বেশ কয়েক জন ভাল ফুটবলারকে আমরা ছেড়ে দিতে বাধ্য হতে পারি।’’ সঙ্গে যোগ করেন, ‘‘সে যাই হোক, একটা কিছু করতেই হবে। তবে ক্লাব বা কোচ একা কিছু করবে না। সবাই আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে।’’

গত মরসুমে জুভেন্তাসে রোনাল্ডো আসায় ক্লাবে গুরুত্ব অনেকটাই কমে যায় দিবালার। ইটালির ক্লাব প্রথমে চেয়েছিল, রোমেলু লুকাকুকে নিয়ে দিবালাকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে দিয়ে দেওয়ার। কিন্তু বেলিজয়ামের তারকা শেষ পর্যন্ত ইন্টার মিলানে খেলার সিদ্ধান্ত নেন। লুকাকু সাররির খুবই পছন্দের ফুটবলার। কিন্তু তাঁকে শেষ পর্যন্ত নিতে পারেনি জুভেন্তাস। এখন দেখার দিবালা শেষ পর্যন্ত কোন ক্লাবে সই করেন। হঠাৎই এই আলোচনায় ভেসে উঠেছে গত বার চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালিস্ট টটেনহ্যামের নাম। তারা নাকি অতিরিক্ত হ্যারি কেন নির্ভরতা থেকে বেরোতে চায়। তাই লিয়োনেল মেসির সতীর্থের সঙ্গে কথা শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE