Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

বিরাট, রোহিতকে ছাপিয়ে গেলেন আর্চার

সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে ৯০ মাইলের বেশি গতিতে ধেয়ে আসা আর্চারের বল সমস্যায় ফেলেছিল স্টিভ স্মিথ থেকে ডেভিড ওয়ার্নার সকলকেই। মাত্র চারটি টেস্ট খেলেই তুলে নিয়েছেন ২২ টি উইকেট।  সম্ভবত তারই পুরস্কার পেতে চলেছেন আর্চার।

ইংল্যান্ডের জার্সি গায়ে জোফ্রা আর্চার। ছবি: এএফপি।

ইংল্যান্ডের জার্সি গায়ে জোফ্রা আর্চার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৩২
Share: Save:

ইংল্যান্ডের বিশ্বজয়ের অন্যতম নায়ক জোফ্রা আর্চার। মাত্র ১৪০ দিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ ঘটেছে তাঁর। এর মধ্যেই তিনি ছাড়িয়ে গেলেন রোহিত শর্মা, বিরাট কোহালির মতো তারকাদের।

টেস্ট অভিষেকেই সকলকে চমকে দিয়েছিলেন বার্বাডোজজাত এই ফাস্ট বোলার। সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে ৯০ মাইলের বেশি গতিতে ধেয়ে আসা আর্চারের বল সমস্যায় ফেলেছিল স্টিভ স্মিথ থেকে ডেভিড ওয়ার্নার সকলকেই। মাত্র চারটি টেস্ট খেলেই তুলে নিয়েছেন ২২ টি উইকেট। সম্ভবত তারই পুরস্কার পেতে চলেছেন আর্চার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ২৪ বছর বয়সী এই ফাস্ট বোলারের সঙ্গে যে চুক্তি করা হয়েছে তাতে তিনি প্রতি বছর ১০ লক্ষ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় আট কোটি ৮১ লক্ষ ১৬ হাজার ৬৪৭ টাকা পাবেন বলে শোনা যাচ্ছে। যা ইংল্যান্ড ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ।

বিরাট, রোহিতরা ভারতীয় বোর্ডের চুক্তির 'এ+' ক্যাটাগরিতে আছে। সেই চুক্তি অনুযায়ী ভারতীয় অধিনায়ক, সহ অধিনায়কেরা বছরে ভারতীয় মুদ্রায় প্রায় সাত কোটি টাকা করে আয় করেন।বার্ষিক চুক্তি থেকে আয়ের বিচারে তাদের ছাপিয়ে গেলেন বিশ্বক্রিকেটের এই নতুন তারকা।

আরও পড়ুন: ক্রিকেট নয়, আমেরিকায় গল্ফ টুর্নামেন্ট খেললেন ধোনি

আরও পড়ুন: ভারত-পাক ম্যাচের মাঝখানে সৌরভকে রাগিয়ে দিয়েছিলেন কার্তিক, জানা গেল ১৫ বছর পর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Jofra Archer Virat Kohli Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE