• শুভজিৎ মজুমদার
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হতাশ জন এখন খুঁজছেন নতুন কোচ

Nelo Vingada-John Abraham
প্রাক্তন কোচ নেলো। (ডান দিকে) দলের পারফরম্যান্সে ক্ষুব্ধ মালিক জন আব্রাহাম। ছবি: আইএসএল।

কোচ বদলের হাওয়া নর্থ ইস্ট ইউনাইটেড এফসি অন্দরমহলে! জোয়াও কার্লোস পিরেস দে দেউসের পরিবর্তে ফের দেখা যেতে পারে গত বছরের কোচ নেলো ভিনগাদা-কে।

টুর্নামেন্টের মাঝপথে এত দিন পারফরম্যান্স খারাপ হওয়ার জন্য কোচ বদলের দৌড়ে উদ্যোগী ভূমিকা  নিতে দেখা যেত কলকাতার দুই প্রধান-সহ ভারতীয় ফুটবলের সঙ্গে জড়িত তাবড় কর্তাদের। এ বার সেই তালিকায় ঢুকে পড়লেন বলিউডের তারকা জন আব্রাহামও।

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)-এ গত তিন বছরে কখনও শেষ চারে পৌঁছতে পারেনি জন আব্রাহামের দল। প্রথম বছর জন আব্রাহামের দল নর্থইস্ট ইউনাইটেড শেষ করেছিল অষ্টম স্থানে। তার পরে গত দুই বছরে ইন্ডিয়ান সুপার লিগে পঞ্চম স্থানেই শেষ করেছে গুয়াহাটির দলটি। এই মরসুমেও খুব একটা ভাল জায়গায় নেই তারা। ছয় ম্যাচে চার পয়েন্ট নিয়ে লিগ টেবলের নবম স্থানে বলিউড তারকার দল। জিতেছে মাত্র একটিই ম্যাচ। আর তাই জোয়াও-এর পরিবর্তে নেলো-কে ফের দায়িত্ব দেওয়ার ভাবনা জনের।

গত বছর আইএসএল শেষ হওয়ার পরেই মালয়েশিয়া জাতীয় দলের দায়িত্ব নেন নেলো। এই মরসুমে পর্তুগালেরই জোয়া-কে কোচ করেন বলিউড তারকা। বিদেশি ফুটবলার সই করানো হয় তাঁর পরামর্শেই। সরকারি ভাবে টিম ম্যানেজমেন্টের কেউ স্বীকার না করলেও সূত্রের খবর, দলের পারফরম্যান্সে জন এতটাই হতাশ যে, আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না।

জানা গিয়েছে, ইতিমধ্যেই নেলো-র সঙ্গে কথাবার্তা অনেক দূর এগিয়ে গিয়েছে তাঁর। শুধু কোচ নয়, জানুয়ারিতে ‘ট্রান্সফার উইন্ডো’ খোলার পর বেশ কয়েক জন বিদেশি ফুটবলারও পরিবর্তন করার কথাও ভাবছেন। ৬ জানুয়ার ঘরের মাঠ গুয়াহাটিতে এফসি গোয়া-র বিরুদ্ধে  ম্যাচ রয়েছে নর্থইস্ট ইউনাইটেডের। সেই ম্যাচ এক প্রকার অগ্নিপরীক্ষা হতে চলেছে জনের দলের বর্তমান কোচ জোয়াও কার্লোস পিরেস দে দেউস-এর কাছে। কারণ, সেই ম্যাচ হারলেই হয়তো বিদায় নিশ্চিত হয়ে যাবে নর্থইস্ট ইউনাইটেড বর্তমান কোচের। তাঁর জায়গায় তখন চলে আসবেন গত বছর এই দলেই কোচিং করিয়ে যাওয়া ভিনগাদা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন