Advertisement
১৭ এপ্রিল ২০২৪

অভিযান শুরুর আগে উদ্বেগে জোসে, স্বস্তিতে পেপ

রবিবারই লেস্টার সিটির বিরুদ্ধে ইংলিশ প্রিমিয়ার লিগ অভিযান শুরু হচ্ছে রেড ডেভিলসদের। তার আগে দলে ভাল ফুটবলার চান ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। মোরিনহো জানিয়েছেন, এখন ম্যান ইউনাইটেডের অবস্থা বেশ খারাপ।

দুই ভাবমূর্তিতে দুই ম্যানেজার। ছবি: রয়টার্স এবং এএফপি।

দুই ভাবমূর্তিতে দুই ম্যানেজার। ছবি: রয়টার্স এবং এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৮ ০৪:০৫
Share: Save:

রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগ অভিযান শুরু হওয়ার আগে দুই ম্যাঞ্চেস্টার ম্যানেজারের ভাবমূর্তির তফাত অনেকটাই। এক দিকে প্রাক-মরসুম পারফরম্যান্স উদ্বেগ বাড়িয়েছে ম্যান ইউনাইটেড ম্যানেজার জোসে মোরিনহোর। অন্য দিকে, কমিউনিটি শিল্ড জিতে প্রতিপক্ষদের সতর্কবার্তা দিয়ে রাখলেন ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা।

রবিবারই লেস্টার সিটির বিরুদ্ধে ইংলিশ প্রিমিয়ার লিগ অভিযান শুরু হচ্ছে রেড ডেভিলসদের। তার আগে দলে ভাল ফুটবলার চান ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। মোরিনহো জানিয়েছেন, এখন ম্যান ইউনাইটেডের অবস্থা বেশ খারাপ। নতুন ফুটবলার না সই করালে এ মরসুমে আরও সমস্যা বাড়বে তাঁর দলের। তাই বৃহস্পতিবার ‘ট্রান্সফার উইন্ডো’ বন্ধ হওয়ার আগে রাতারাতি ভাল ডিফেন্ডার ও মিডফিল্ডার সই করাতে চান ইউনাইটেড ম্যানেজার।

সোমবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে প্রাক-মরসুমের শেষ ম্যাচে ০-১ হারের পরে জোসে বলেছেন, ‘‘প্রিমিয়ার লিগে আমাদের বিরুদ্ধে যারা খেলবে তাদের দলগুলো দেখুন। লিভারপুল তো প্রায় সব ফুটবলারকেই কিনে নিচ্ছে। আমরা যদি নতুন ফুটবলার নিতে না পারি, তা হলে কিন্তু এই মরসুমে আমাদের সমস্যা বাড়তে পারে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘এক সপ্তাহের মধ্যেই যা করার করে ফেলতে হবে। দলের চিফ এগজিকিউটিভ অফিসারকে আমার পছন্দের কথা জানিয়েছি। এ বার তাঁর ব্যাপার তিনি কী করবেন।’’

সম্প্রতি জার্মান ডিফেন্ডার জেহোম বোয়াটেংকে নেওয়ার ইচ্ছেপ্রকাশ করেছিলেন মোরিনহো। বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার এ বছরের বিশ্বকাপে সে ভাবে খেলতে না পারলেও ক্লাবের হয়ে ধারাবাহিক পারফরম্যান্স করেছেন।

যত দিন না নতুন ফুটবলার পাচ্ছেন, তত দিন র‌্যাশফোর্ডদের নিয়েই জেতার স্বপ্ন দেখছেন মোরিনহো। বলছেন, ‘‘কান্নাকাটি করার সময় নেই। শুক্রবারের আগে ফুটবলার কেনা হলেও তারা খেলার অবস্থায় থাকবে না। তাই এদের নিয়েই লেস্টারের বিরুদ্ধে সেরাটা উজাড় করে দিতে হবে।’’ অন্য দিকে, কমিউনিটি শিল্ড জিতে ফুরফুরে মেজাজে রয়েছেন ম্যান সিটি ম্যানেজার পেপ। গত বারের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দলের সে ভাবে বদল করেননি। ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জয়ী দলের ফুটবলার ফিল ফোডেনকে প্রথম দলে খেলাতে শুরু করেছেন পেপ। মরসুমের শুরুতে ট্রফি জিতলেও সন্তুষ্ট নন তিনি। পেপের কথায়, ‘‘আমরা খারাপ খেলিনি। কিন্তু ভালও খেলিনি। এর থেকে অনেক ভয়ঙ্কর খেলার ক্ষমতা রয়েছে আমার ফুটবলারদের।’’

রবিবার থেকেই ইংলিশ প্রিমিয়ার লিগ অভিযান শুরু করছে ম্যান সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Pep Guardiola Jose Mourinho EPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE