Advertisement
২০ এপ্রিল ২০২৪
Josh Hazlewood

চাপই তৈরি করতে পারিনি, মেনে নিলেন হেজ্‌লউড

রবিবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হেজ্‌লউড বলেছেন, “নিঃসন্দেহে এই জুটিটা ভারতীয় ইনিংসের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ ছিল।

মধ্যমণি: মায়াঙ্ককে ফিরিয়ে হেজ্‌লউড। ব্রিসবেনে। রয়টার্স

মধ্যমণি: মায়াঙ্ককে ফিরিয়ে হেজ্‌লউড। ব্রিসবেনে। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন 
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ০৫:২২
Share: Save:

তিনি মেনে নিচ্ছেন, ভারতের দুই নির্ভীক যোদ্ধা শার্দূল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর ছন্দ নষ্ট করে দিয়েছিল অস্ট্রেলিয়া বোলিংয়ের। প্রথম ইনিংসে পাঁচ উইকেট তুলে নেওয়া জস হেজ্‌লউড স্বীকার করলেন, গ্যাবার উইকেটে শার্দূল এবং সুন্দরের ইনিংস তাঁকেও মুগ্ধ করে দিয়েছে।

রবিবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হেজ্‌লউড বলেছেন, “নিঃসন্দেহে এই জুটিটা ভারতীয় ইনিংসের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমরা ভেবেছিলাম, রানটা খুব বেশি এগোবে না, কিন্তু ওরা দুজনেই অসাধারণ ব্যাটিং করেছে।” সেখানে না থেমে হেজ্‌লউড আরও যোগ করেন, “ওই সময়ে আমাদের তরফে যে চাপটা তৈরি করার দরকার ছিল, সেটা আমরা করে উঠতে পারিনি। বেশ কিছু হাফ চান্সও তৈরি হয়েছিল। সেগুলো কাজে লাগালেও ম্যাচের চেহারা অন্য ধরনের হতে পারত। কিন্তু সব কিছুর পরেও বলব, শার্দূল এবং ওয়াশিংটন অপূর্ব ব্যাটিং করেছে। এতেই বোঝা যাচ্ছে, গ্যাবার উইকেট কতটা ভাল।”

শার্দূল যে ভাবে রবিবার কর্তৃত্ব করেছেন অস্ট্রেলীয় পেসারদের, সেটা মন থেকে মেনে নিতে পারছেন না হেজ্‌লউড। তিনি বলেছেন, “এটাকে নিজেদের তরফের ব্যর্থতাই বলতে হবে। কিছুটা হতাশ তো হয়েইছি। যেখানে একটা দলের ছয় উইকেট চলে গিয়েছে, সেখানে একটা ছেলে এসে বোলারদের রীতিমতে শাসন করছে, সেটা মানসিক ভাবে ক্লান্ত করে দেয় বইকি। আমরা সামান্য সময়ের জন্য হলেও ম্যাচের উপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলাম।” যোগ করেছেন, “ওই সময় বলকে ঠিক জায়গায় রাখতে পারিনি, ফলে শার্দূলের উপরে কোনও চাপই তৈরি হয়নি। মোদ্দা ব্যাপার হল, ওরা ব্যাটিং করার সময় আমরা যে পরিকল্পনা করেছিলাম চাপ তৈরি করার, বাস্তবে তা হয়ে ওঠেনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Josh Hazlewood Australia Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE