• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

খেতাবের লক্ষ্যে সাবধানি ক্লপ

Klopp
সংযত: ফুটবলারদের সুস্থ রাখাই লক্ষ্য ম্যানেজার ক্লপের। ফাইল চিত্র

Advertisement

ইপিএলে শনিবার লিভারপুল বোর্নমুথকে হারাতে পারলে ম্যাঞ্চেস্টার সিটির থেকে ১৪ পয়েন্ট এগিয়ে যাবে। য়ুর্গেন ক্লপের ক্লাবের খেলা শুরু ভারতীয় সময় রাত সাড়ে আটটায়। অবশ্য তার আড়াই ঘণ্টা পরেই শুরু হবে ম্যাঞ্চেস্টার ডার্বি। পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে ম্যান সিটি ছ’বারে পাঁচ বার যে ডার্বি জিতেছে। শনিবার জিতলে, ব্যবধানটা কিন্তু ১১ পয়েন্টই থাকবে।

সামনে ঠাসা সূচি নিয়ে বিব্রত ক্লপ নতুন তাজা ফুটবলারদের খেলিয়ে তারকাদের বিশ্রাম দেওয়ার পক্ষে। বোর্নমুথের মতো প্রতিপক্ষ তাঁকে সেই সুযোগ দিতে পারত। কিন্তু এই জার্মান ম্যানেজার লিগ খেতাব জয়ের লক্ষ্যে এখন এতটাই চাপে যে ঝুঁকি তিনি শেষ পর্যন্ত নেবেন না বলে মনে করছেন ফুটবল বিশ্লেষকরা।

ক্লপ অবশ্য এভার্টনের বিরুদ্ধে তাঁর দুই তারকা রবের্তো ফির্মিনো এবং মহম্মদ সালাহকে বিশ্রাম দিয়েছেন। তবু লিভারপুল জিতেছে ৫-২ গোলে। বার্নলির বিরুদ্ধে সম্ভবত এই দু’জনকে প্রথম এগারোয়  রেখে ঘুঁটি সাজাবেন। লিভারপুলের সামনে আপাতত আর একটা পরীক্ষা চ্যাম্পিয়ন্স লিগে। সাদিয়ো মানেরা মঙ্গলবার খেলবে রেড বুলের বিরুদ্ধে। গত বারের চ্যাম্পিয়ন ক্লাবকে নক-আউটে খেলতে এই ম্যাচ হারলে চলবে না। 

এভার্টনের বিরুদ্ধে সালাহহীন লিভারপুলের হয়ে জোড়া গোল করেন   দিভক ওহিগি। মরসুমে প্রথম বার প্রথম এগারোয় সুযোগ পেয়েই জার্দান শাকিরিও গোল করেছেন। বোঝাই যাচ্ছে, লিভারপুলের রিজার্ভ বেঞ্চ বেশ ভাল। সব ম্যাচ জিততে প্রথম দলের সবাই না খেললেও দিব্যি চলে যাচ্ছে। ক্লপ বলছেন, ‘‘আমি সব সময় ফুটবলারদের বলি, তোমরা দারুণ। ভাল খেলার জন্য সুযোগটা তো দিতে হবে। কিন্তু সব সময় সেটা পাওয়া যায় না। তা ছাড়া ফুটবলারদের সুস্থ রাখাও বড় ব্যাপার। সেই চেষ্টাও করছি। কিন্তু সবাইকে খেলানোর সুযোগই পাচ্ছি না।’’ যোগ করেন, ‘‘তবে সুযোগ পেলেই সবাইকে খেলাব।’’

শনিবার ইপিএলে: এভার্টন বনাম চেলসি (সন্ধে ৬-০০)। বোর্নমুথ বনাম লিভারপুল (রাত ৮-৩০)। টটেনহ্যাম বনাম বার্নলি (রাত ৮-৩০)। ম্যাঞ্চেস্টার সিটি বনাম ম্যাঞ্চেস্টার ইউনাইটেড (রাত ১১-০০)।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন