Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ম্যান ইউ ম্যাচের আগে দুরন্ত ছন্দে রোনাল্ডোরা

ক্যালিয়ারির বিরুদ্ধে সেরি আ-র খেলায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গোল না পেলেও জুভন্তাস কিন্তু অনায়াসে ৩-১ ম্যাচ জিতল।

সফল: ইউরোপের সেরা পাঁচ লিগে ৪০০ গোল করার কৃতিত্ব দেখানোর পরে বিশেষ জার্সি নিয়ে রোনাল্ডো। এএফপি

সফল: ইউরোপের সেরা পাঁচ লিগে ৪০০ গোল করার কৃতিত্ব দেখানোর পরে বিশেষ জার্সি নিয়ে রোনাল্ডো। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৮ ০৩:২৭
Share: Save:

ক্যালিয়ারির বিরুদ্ধে সেরি আ-র খেলায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডো গোল না পেলেও জুভন্তাস কিন্তু অনায়াসে ৩-১ ম্যাচ জিতল। ইতালির সেরা লিগে জুভেন্তাসই এখনও শীর্ষেই। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ৩১। ছ’পয়েন্ট পিছনে রয়েছে টেবলে দু’নম্বর দল ইন্টার মিলান। গোল পার্থক্যে তিন নম্বরে থাকলেও নাপোলির পয়েন্টও কিন্তু ২৫।

শনিবার নিজেদের মাঠে খেলার ৪৩ সেকেন্ডেই জুভেন্তাসকে আড়াআড়ি মারা নীচু শটে গোল করে এগিয়ে দেন পাওলো দিবালা। এটা মরসুমে আর্জেন্টাইন তারকার ষষ্ঠ গোল। ৩৬ মিনিটে গোল শোধ করে দেন ক্যালিয়ারির জোয়াও পেড্রো। দু’মিনিট পরেই ফিলিপ ব্রাদারিচের আত্মঘাতী গোলে আবার এগিয়ে যায় জুভেন্তাস। এবং রোনাল্ডোর দারুণ পাস থেকে ৩-১ করেন খুয়ান কুয়াদ্রাদো। সেটা খেলার ৮৭ মিনিটে। এমনিতে সেরি আ-য় ক্যালিয়ারি খুব ভাল জায়গায় নেই (১৩ নম্বর)। ১১ ম্যাচে তাদের পয়েন্ট মাত্র ১৩। এ হেন প্রতিপক্ষের বিরুদ্ধে এ দিন দারুণ কিছু না খেলেও সহজেই ম্যাচ জিতে নিয়েছে জুভেন্তাস। মাসিমিলিয়ানো আলেগ্রির দল১১ ম্যাচ খেলে এ বার দশটিই জিতেছে। একটি ড্র। এবং টানা আটবার সেরি আ খেতাব জয়ের লক্ষ্যে অনেকটাই এগিয়ে গিয়েছে।

এমনিতে আগামী বুধবার জুভেন্তাসের চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের মাঠে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলা। যে ম্যাচের আগে রোনাল্ডোর প্রশংসায় পঞ্চমুখ আলেগ্রি বললেন, ‘‘সব সময়ই ও আমার দলের নেতা। সব অর্থেই ক্রিশ্চিয়ানো অসাধারণ। আজ যে ভাবে কুয়াদ্রাদোকে দিয়ে গোল করাল, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। এই ধরনের ফুটবলারই একটা ম্যাচে পার্থক্য গড়ে দেয়। আর সেটা শুধু গোল দিয়ে করে না, করে অসাধারণ সব গোলের পাস দিয়েও।’’ আলেগ্রি অবশ্য এটাও বলেছেন যে পরের ম্যাচগুলোতে জুভেন্তাসের রক্ষণকে আরও জমাট করাই তাঁর লক্ষ্য। বিশেষ করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নামার আগে দলের এই বিভাগটি নিয়ে ভালই উদ্বেগে আছেন আলেগ্রি। ‘‘অনেক সময়ই নিজেদের ভুলে আমরা বাজে গোল খেয়ে যাচ্ছি। এটা চলতে দেওয়া যায় না,’’ বলেছেন আলেগ্রি।

শনিবার ম্যাচের আগে ইউরোপের সেরা পাঁচ লিগে চারশো গোল করার জন্য রোনাল্ডোকে সম্মানিত করে তাঁর ক্লাব জুভেন্তাস। তাঁকে চারশো নম্বর লেখা জার্সি উপহার দেওয়া হয়। এখন দেখার চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের গ্রুপে জোসে মোরিনহোর দলের বিরুদ্ধে ফিরতি লড়াইয়ে তিনি কতটা কী করতে পারেন। এমনিতে চ্যাম্পিয়ন্স লিগেও নিজেদের গ্রুপে জুভেন্তাসই এখন শীর্ষে। তিনটি ম্যাচ খেলে তিনটিই তারা জিতেছে। পয়েন্ট ৯। দু’নম্বর ম্যান ইউ অনেকটাই পিছিয়ে। তাদের পয়েন্ট ৪। প্রসঙ্গত ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম ম্যাচে ম্যান ইউকে ১-০ হারিয়ে এসেছিল জুভেন্তাস। পুরনো ক্লাবে এবং নিজের প্রিয় মাঠে রোনাল্ডো অবশ্য গোল পাননি। সেই ম্যাচে জুভেন্তাসের হয়ে একমাত্র গোলটি করেছিলেন দিবালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE