• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মিলানের প্রত্যাঘাতে ধরাশায়ী জুভেন্টাস

Ibra
দুরন্ত: জুভেন্টাসের বিরুদ্ধে গোল করার পরে উল্লাস ইব্রার। এএফপি

মাউরিজ়িয়ো সাররি বললেন ‘‘এটা নিছক ব্ল্যাকআউট। সাধারণ বুদ্ধিতে যার ব্যাখ্যা মেলে না।’’ এসি মিলানের অবিশ্বাস্য প্রত্যাঘাত জুভেন্টাস ম্যানেজারের যেন বিশ্বাসই হচ্ছিল না! ইটালির সেরি আ-য় বুধবার দু’গোলে পিছিয়ে থেকেও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের জুভেন্টাসকে ৪-২ হারিয়ে চমকে দিল জ্লাটান ইব্রাহিমোভিচদের এসি মিলান। দ্বিতীয়ার্ধে মাত্র পাঁচ মিনিটে তিন গোল করে তারা। 

বুধবার একটা সময় পর্যন্ত যে মেজাজে খেলেছে জুভেন্টাস, মনে হচ্ছিল হাসতে হাসতে তিন পয়েন্ট নিয়ে যাবে। দ্বিতীয়ার্ধের ২ মিনিটে একক প্রচেষ্টায় প্রথম গোল করেন অ্যাড্রিয়েন রাবিয়ট। এবং দিনের সহজতম সুযোগ কাজে লাগিয়ে রোনাল্ডো মরসুমে নিজের ২৬তম গোলটি করে দলকে ২-০ এগিয়ে দেন পাঁচ মিনিটের মধ্যে। 

তখন কে ভেবেছিল, এই ম্যাচে চূড়ান্ত নাটক অপেক্ষা করে আছে!

প্রত্যাঘাতের শুরু ৬২ মিনিটে। ইব্রার পেনাল্টি থেকে করা গোল দিয়ে। চার মিনিট পরেই ২-২ করেন মিলানের ফ্রাঙ্ক কেসি। এবং কেসির গোলের ১ মিনিটের মধ্যে এগিয়ে যায় এসি মিলান। এ বার গোলজাতা রাফাসেল লিয়ায়ো। ৮০ মিনিটে জুভেন্টাসের প্রত্যাবর্তনের আশায় জল ঢেলে চতুর্থ গোলটি করেন আন্তে রেবিচ। 

এসি মিলানকে হারাতে পারলে, টানা ন’বার খেতাব জয়ের সামনে দাঁড়িয়ে থাকা জুভেন্টাস একেবারেই ধরাছোঁয়ার বাইরে চলে যেত। সাররি অবশ্য রাতের ঘুম ত্যাগ করতে নারাজ। ‘‘প্রথম ৬০ মিনিট আমরা বিশ্বমানের ফুটবল খেলেছি। তার পরেই একটা ব্ল্যাকআউটে সব শেষ হয়ে গেল। সাধারণ বুদ্ধিতে যার ব্যাখ্যা মেলে না। তবে এখন এটা নিয়ে ভাবতে বসার মানে হয় না। তিন দিনের মধ্যে আটলান্টার বিরুদ্ধে নামতে হবে। ওই ম্যাচটা নিয়েই এখন ভাবতে চাই,’’ বলেছেন রোনাল্ডোদের ম্যানেজার।

জুভেন্টাসের পয়েন্ট এখন ৭৫। আরও সাতটি ম্যাচ খেলতে হবে। সেখানে এসি মিলান এ বার রীতিমতো হতাশ করেছে। পাঁচ নম্বরে থাকা ইব্রাদের পয়েন্ট মাত্র ৪৯। এতদিন বলা হচ্ছিল, মিলান ম্যানেজার স্টেফানো পিয়োলির চাকরি যাচ্ছেই! কিন্তু জুভেন্টাসকে হারিয়ে তিনি কর্তাদের বেশ দ্বিধায় ফেলে দিলেন। এ দিকে ইব্রাহিমোভিচ ম্যাচের পরে মজা করে দাবি করলেন, তিনিই নাকি ক্লাবের কোচ! 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন