Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pogba

পোগবাকে নেবে না, জানাল জুভেন্তাস

জোসে মোরিনহোর সঙ্গে পল পোগবার সম্পর্ক খুব খারাপ। মাঝে মাঝেই শোনা যায় ক্লাব ছাড়তে ফরাসি তারকা এখন মরিয়া। এমনও শোনা যাচ্ছিল, বার্সেলোনাতে নিজের আদর্শ লিয়োনেল মেসির সঙ্গে খেলতেই তিনি বেশি উৎসাহী।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৮ ০৩:৫০
Share: Save:

জোসে মোরিনহোর সঙ্গে পল পোগবার সম্পর্ক খুব খারাপ। মাঝে মাঝেই শোনা যায় ক্লাব ছাড়তে ফরাসি তারকা এখন মরিয়া। এমনও শোনা যাচ্ছিল, বার্সেলোনাতে নিজের আদর্শ লিয়োনেল মেসির সঙ্গে খেলতেই তিনি বেশি উৎসাহী। সঙ্গে এমনও জল্পনা ছিল, ২০১৬ সালে ছেড়ে আসা পুরনো ক্লাব জুভেন্তাসে ফিরে গিয়ে পোগবা নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গেও খেলতে পারেন। বার্সেলোনা কিন্তু পোগবা প্রসঙ্গে এখন পর্যন্ত একটা কথাও বলেনি। কিন্তু আপাতত এই ফরাসি তারকার জুভেন্তাসে যোগ দেওয়ার সম্ভাবনায় জল ঢেলে দিলেন ইতালির ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর ফাবিয়ো পারাতিচি।

ফাবিয়ো বললেন, ‘‘আমরা সবাই পল পোগবাকে ভালবাসি। আমাদের সঙ্গে ওর সম্পর্ক দারুণ। কিন্তু কখনও ওকে জুভেন্তাসে ফেরানোর কথা আমরা চিন্তা করিনি।’’ পোগবা ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত জুভেন্তাসে খেলেছিলেন। সেখান থেকে বিপুল টাকায় ম্যাঞ্চেস্টার ইউনাটেড তাঁকে দলে নেয়। সে সময় এই চুক্তিমূল্যটা ছিল বিশ্বরেকর্ড। কিন্তু জোসে মোরিনহোর আমলে তিনি দলে নিয়মিত সুযোগ পাননি। মাঝে মাঝেই পোগবাকে ঘুরিয়ে আক্রমণ করেছেন জোসে। এমনকি পোগবা বিশ্বকাপে ভাল খেলার পরে মোরিনহো বলেছিলেন, ‘‘এই খেলাটা ক্লাবে খেলার সময় ও ভুলে য়ায়।’’ সম্প্রতি পর্তুগিজ ম্যানেজার আবার পোগবার সহ-অধিনায়কত্ব কেড়ে নিয়েছেন এবং কেন সেটা করছেন, তা কোথাও বলেননি। শুধু তাঁর প্রতিক্রিয়া ছিল, ‘‘কোনও কোনও ফুটবলার মনে করে ক্লাবের থেকেও সে বড়। কিন্তু সেটা সত্যি নয়। সবার উপরে ক্লাবের মান-মর্যাদা।’’ পোগবাও কিন্তু পরে মোরিনহোর রণকৌশলের সমালোচনা করে জানিয়েছিলেন, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের আরও আক্রমণাত্মক হওয়া উচিত। তার পরে অবশ্য তিনি নতুন করে মুখ খোলেননি। শুধু বলেছিলেন, ‘‘ক্লাব আমাকে বলেছে মুখ বন্ধ রাখতে।’’ সঙ্গে উপস্থিত সাংবাদিকদের কাছে বলেন, ‘‘দয়া করে আমাদের খেলা নিয়ে কোনও প্রশ্ন করবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pogba Juventus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE