লা লিগার ম্যাচে রবিবার প্রথমার্ধে অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে গোল না হওয়ায় চিন্তা শুরু হয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ সমর্থকদের মধ্যে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা শুরু হতেই গোল করতে শুরু করলেন করিম বেঞ্জেমা। থামলেন খেলার শেষ মিনিটে হ্যাটট্রিক করে। যার সৌজন্যে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাওয়ে জ়িনেদিন জ়িদানের দল জিতল ৩-০।

৪৭ মিনিটে বেঞ্জেমার প্রথম গোল মার্কো অ্যাসেন্সিয়োর ক্রসে মাথা ছুঁইয়ে। ৭৬ মিনিটে এই ফরাসি ফরোয়ার্ডের দ্বিতীয় গোলও হেডে। তবে এ বার কর্নার তুলেছিলেন লুকা মদ্রিচ। ম্যাচের এক দম শেষ লগ্নে ৯০ মিনিটে বিপক্ষ গোলকিপারের ভুলে হ্যাটট্রিক সম্পন্ন করেন বেঞ্জেমা। যার ফলে লা লিগায় ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট পেয়ে তিন নম্বরে রইল রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো দে মাদ্রিদের চেয়ে চার পয়েন্ট পিছনে।

জয়ের পরে রিয়াল ম্যানেজার জ়িনেদিন জ়িদান ভূয়সী প্রশংসা করেন বেঞ্জেমার। বলেন, এই মুহূর্তে বিশ্ব ফুটবলের সেরা স্ট্রাইকার হলেন বেঞ্জেমা। চলতি মরসুমে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ৩০টি গোল করে ফেললেন এই ফরাসি ফুটবলার। জ়িদানের কথায়, ‘‘আমার মতে, এই মুহূর্তে বিশ্বের সেরা নয় নম্বর ফুটবলার বেঞ্জেমা (এই জার্সি গায়েই খেলেন স্ট্রাইকাররা)। অনেক ভাল ফুটবলারই রয়েছেন বিশ্বে। ফলে অন্যদের মত আমার সঙ্গে না-ও মিলতে পারে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘গত ১০ বছরে রিয়ালের জার্সি গায়ে বেঞ্জেমার পারফরম্যান্স দেখার পরেই এ কথা বলছি। ম্যাচে দুর্দান্ত সব গোল করার ক্ষমতা রয়েছে ওর। বেঞ্জেমার খেলায় আমি খুশি। সবচেয়ে বড় গুণ হল, ও কখনও আত্মবিশ্বাস হারায় না। আর সব সময় উন্নতি করতে চায়।’’