Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ইডেনে তিন পেসারে নামতে চায় কর্নাটক

আট বারের রঞ্জি চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এই প্রথম সেমিফাইনাল খেলতে নামছে বিদর্ভ। ম্যাচের আগে কথা বলতে রাজি নন তাঁরা। ম্যাচের আগের দিন সকালেও শহরে পৌঁছননি তাদের তারকা পেসার উমেশ যাদব।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৭ ০৪:৪৫
Share: Save:

ইডেনের উইকেটে গতি ও বাউন্স দুইই থাকবে, আন্দাজ করে রঞ্জি ট্রফির সেমিফাইনালে মূলত পেসারদের নিয়েই দলের বোলিং বিভাগ সাজাচ্ছে কর্নাটক। শনিবার ইডেনে অনুশীলন শেষে সাংবাদিক সম্মেলনে এ রকমই জানালেন কর্নাটক অধিনায়ক আর বিনয় কুমার। চোট সারিয়ে সেমিফাইনাল ম্যাচে দলে ফিরছেন স্টুয়ার্ট বিনি। চার পেসারের শক্তি কাজে লাগিয়েই বিদর্ভকে সেমিফাইনালে হারাতে মরিয়া বিনয় কুমাররা।

একচল্লিশ বারের চ্যাম্পিয়ন মুম্বইকে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে হারিয়েও সেমিফাইনালে বিদর্ভের বিরুদ্ধে সতর্ক কর্নাটক। কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করে নিজের দলকে বাড়তি সুবিধে দিলেও এই ম্যাচটি সম্পূর্ণ আলাদা ভাবে দেখছেন বিনয়। শনিবার অনুশীলন শেষে তিনি বলেন, ‘‘ইডেনের উইকেটে এখন বাউন্স রয়েছে। পেসাররা এখানে সুবিধে পাবে। আর আমাদের স্টুয়ার্ট বিনিও এখন ফিট। মুম্বইকে হারিয়ে আত্মবিশ্বাস বেড়েছে ঠিকই কিন্তু দলে আত্মতুষ্টির জায়গা নেই।’’

আট বারের রঞ্জি চ্যাম্পিয়নদের বিরুদ্ধে এই প্রথম সেমিফাইনাল খেলতে নামছে বিদর্ভ। ম্যাচের আগে কথা বলতে রাজি নন তাঁরা। ম্যাচের আগের দিন সকালেও শহরে পৌঁছননি তাদের তারকা পেসার উমেশ যাদব। শোনা গেল, শনিবার সন্ধে বেলাই দলের সঙ্গে যোগ দিয়েছেন ভারতীয় দলের পেসার। এবং রবিবার সরাসরি মাঠে নামবেন তিনি। উমেশ নিয়ে বিনয় বলেন, ‘‘ উমেশ ভাল বোলার। তবে আমরা নিজেদের শক্তি নিয়েই ভাবছি।’’ তবে শ্রীনাথ অরবিন্দ, অভিমন্যু মিঠুন, বিনয় কুমার ও স্টুয়ার্ট বিনিদের সামলাতে শনিবার শর্ট বল সামলানোর অনুশীলন করতে দেখা গেল ওয়াসিম জাফর, ফৈয়জ ফজলদের। এই মরসুমে সাত ম্যাচে ১১৪২ রানের মালিক ময়ঙ্ক অগ্রবালও বিদর্ভকে ছোট করে দেখতে নারাজ। ময়ঙ্ক বলেন, ‘‘বিদর্ভ শক্তিশালী দল। তাদের বিরুদ্ধে আরও একটি ভাল ম্যাচ খেলারই আশা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE