Advertisement
১৭ এপ্রিল ২০২৪

মোমোতার অনন্য নজির

সাসপেন্ড হওয়ার সময় মোমোতার বিশ্ব র‌্যাঙ্কিং ছিল ২। সেখান থেকে ফের বিশ্ব ব্যাডমিন্টনের প্রথম সারির খেলোয়াড়দের মধ্যে ফিরে আসতে লড়াই চালিয়ে গিয়েছেন তিনি। এখন তাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ৭।

স্বপ্নের প্রত্যাবর্তন কেন্তো মোমোতার। ছবি: পিটিআই।

স্বপ্নের প্রত্যাবর্তন কেন্তো মোমোতার। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৮ ০৪:১৯
Share: Save:

জুয়া-কেলেঙ্কারিতে খেলোয়াড় জীবনই শেষ হতে বসেছিল তাঁর। এক বছর সাসপেন্ড ছিলেন বেআইনি জুয়ার আড্ডায় যাওয়ায়। যে জন্য ২০১৬ রিও অলিম্পিক্সেও নামতে পারেননি। সেখান থেকে স্বপ্নের প্রত্যাবর্তন কেন্তো মোমোতার। প্রথম জাপানি পুরুষ খেলোয়াড় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নের খেতাব জিতলেন তিনি রবিবার। ফাইনালে ২১-১১, ২১-১৩ হারালেন চিনের শি ইউকিকে।

সাসপেন্ড হওয়ার সময় মোমোতার বিশ্ব র‌্যাঙ্কিং ছিল ২। সেখান থেকে ফের বিশ্ব ব্যাডমিন্টনের প্রথম সারির খেলোয়াড়দের মধ্যে ফিরে আসতে লড়াই চালিয়ে গিয়েছেন তিনি। এখন তাঁর বিশ্ব র‌্যাঙ্কিং ৭। খেলোয়াড় জীবনের সেরা ছন্দে আছেন। ফাইনালে শি ইউকিকে স্ট্রেট গেমে হারানো মোটেই সহজ ছিল না। তাও চিনের মাটিতে ইউকির পক্ষে প্রবল জনসমর্থনের বাধা সামলে।

চিনের উঠতি তারকা ইউকি ফাইনালে ওঠার পথে কিংবদন্তি লিন ডান এবং অলিম্পিক্স চ্যাম্পিয়ন চেন লং-কে হারিয়েছিলেন। এর আগে এক বারই মুখোমুখি হয়েছিলেন দু’জন। সেই ম্যাচেও জিতেছিলেন মোমোতাই। এ বারও শেষ হাসি হাসলেন জাপানি তারকা অল ইংল্যান্ড চ্যাম্পিয়ন ইউকিকে হারিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton Kento Momota World Badminton Championship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE