Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Manoj Tiwary

ইডেনে তিনদিনেই হার, ব্যাটসম্যানদের দায়িত্ব নিতে বললেন মনোজ

পেসার সন্দীপ ওয়ারিয়রের পাঁচ উইকেটের দাপটে দ্বিতীয় ইনিংসে বাংলা শেষ হল ১৮৪ রানে। ১৪৪ রানের ঘাটতি ছিল প্রথম ইনিংসে। ফলে, জেতার জন্য কেরলকে দরকার ছিল মাত্র ৪১ রান। এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেল সফরকারী দল।।

মনোজ ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল বাংলার দ্বিতীয় ইনিংস। ফাইল চিত্র।

মনোজ ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল বাংলার দ্বিতীয় ইনিংস। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৮ ১৮:০০
Share: Save:

পিচে ঘাস রেখে সরাসরি জয়ের পরিকল্পনা বুমেরাং হয়ে গেল। ঘরের মাঠে হেরে গেল বাংলাই। আর সেটাও তিনদিনে। ইডেনে রঞ্জির গ্রুপ পর্বের ম্যাচে কেরল জিতল নয় উইকেটে।

পেসার সন্দীপ ওয়ারিয়রের পাঁচ উইকেটের দাপটে দ্বিতীয় ইনিংসে বাংলা শেষ হল ১৮৪ রানে। ১৪৪ রানের ঘাটতি ছিল প্রথম ইনিংসে। ফলে, জেতার জন্য কেরলকে করতে হত মাত্র ৪১ রান। এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেল সফরকারী দল। পেল ছয় পয়েন্ট। জলজ সাক্সেনার উইকেট না হারালে বোনাস পয়েন্টও পেত তারা।

বৃহস্পতিবার রঞ্জির তৃতীয় দিনের সকালে এক উইকেটে পাঁচ রান নিয়ে শুরু করেছিল বাংলা। লড়াইয়ের জন্য দরকার ছিল বড় জুটি। কিন্তু একটার বেশি জুটি হলই না। তৃতীয় উইকেটে সুদীপ চট্টোপাধ্যায়মনোজ তিওয়ারি ৮৯ রান যোগ করার পর তাসের ঘরের মতো পড়ে গেল উইকেট। ওয়ারিয়রের বলে মনোজ (৬২) ও সুদীপ (৩৯) পরপর ফিরতেই দেওয়াললিখন পরিষ্কার হয়ে যায়। অনুষ্টুপ মজুমদার (২৩) ও বিবেক সিংহ (২৫) লড়াইয়ের চেষ্টা করছিলেন। কিন্তু পাশে কাউকে পাওয়া যায়নি। বাংলার শেষ আট উইকেট পড়ে ৬৯ রানে। সন্দীপ ওয়ারিয়র (৫-৩৩) ও বাসিল থাম্পি (৩-৫৯) ভাঙলেন বাংলাকে।

আরও পড়ুন: ছেলেকে জড়িয়ে রয়েছেন সানিয়া, ভাইরাল হল পোস্ট​

আরও পড়ুন: কোহালির চারে নামা মানতে পারছেন না গাওস্কর-ক্লার্করা​

এই পরাজয়ের ফলে তিন ম্যাচ মনোজ তিওয়ারির দল আটকে থাকল ছয় পয়েন্টে। অন্যদিকে, কেরল সমসংখ্যক ম্যাচে পৌঁছে গেল ১৩ পয়েন্টে। বাংলার অধিনায়ক মনোজ পরাজয়ের পরে বললেন, "টস খুব গুরুত্বপূর্ণ ছিল। সেটা আমরা হেরে যাওয়ায় ওরা সকালের আর্দ্রতা কাজে লাগিয়েছে। ওরা যখন ব্যাট করতে এসেছিল, তখন উইকেট ভাল হয়ে উঠেছিল। তবে আমাদের ব্যাটসম্যানদের দায়িত্ব নিতে হবে। একটা-দুটো প্লেয়ার দিয়ে চলে না। অধিনায়ক হিসেবে এই হার দেখা খুব কষ্টের।"

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE